ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হরতাল: বিভিন্ন স্থানে অবস্থান নিচ্ছে পুলিশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুন ২৬, ২০১০
হরতাল: বিভিন্ন স্থানে অবস্থান নিচ্ছে পুলিশ

ঢাকা: প্রধান বিরোধীদল বিএনপির ডাকা রোববারের হরতালকালে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে শনিবারই নগরীর বিভিন্ন স্থানে অবস্থান নিতে শুরু করেছে পুলিশ।

মহানগর পুলিশ কমিশনারের দপ্তর থেকে জানানো হয়েছে, শনিবার সন্ধ্যা পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে তিন হাজার অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

রাত ১২টার মধ্যে আরও সাত হাজার মোতায়েন করা হবে।

বিকেল থেকে মুক্তাঙ্গন, দৈনিক বাংলা মোড়, নয়াপল্টন বিএনপি অফিস ও নাইটিংগেল মোড়, জাতীয় প্রেসকাব, বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট, গুলিস্তানসহ গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দাঙ্গা পুলিশকে অবস্থান নিতে দেখা গেছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন পয়েন্টে টহল দিচ্ছেন গোয়েন্দা পুলিশের সদস্যরা।

এদিকে, নগরীর ৪১টি থানার বিভিন্ন স্থান থেকে বিকাল পর্যন্ত অন্তত আড়াই শ’ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন আটককৃত ব্যক্তিরা বিএনপিদলীয় কর্মী বলে দাবি করেছেন। অবশ্য পুলিশ এ অভিযোগ অস্বীকার করেছে।

ডিএমপি কমিশনার একে এম শহিদুল হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, “হরতালকে কেন্দ্র করে রাজনৈতিক দলের কোনো নেতাকর্মীকে পুলিশ আটক করেনি। ”

পিকেটারদের তালিকা থাকলেও এ পর্যন্ত তাদের কাউকে গ্রেফতার করা হয়নি- দাবি
করে তিনি বলেন, ‘‘রুটিন ওয়ার্কের অংশ হিসেবেই বিভিন্ন মামলায় সাধারণ আসামিদের গ্রেপ্তার করা হয়েছে। ”

অপরদিকে, বিকাল সাড়ে চারটায় হরতাল সমর্থনকারী ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান গোলাম মোস্তফাকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পাওয়া যায়। এর এনডিপি প্রতিবাদে পল্টন, প্রেসকাব, দৈনিকবাংলা মোড় এলাকায় বিক্ষোভ মিছিলও বের করে।

রোববার ভোর থেকে ৪৫১টি স্থানে পুলিশ সদস্যরা অবস্থান করবেন। ১৩৫টি টহল দল ও ৭৪টি ভ্রাম্যমাণ স্ট্রাইকিং দল এবং ১৫টি রিজার্ভ স্ট্রাইকিং দল বিভিন্ন স্থানে তৎপর থাকবে। এছাড়াও ক্যামেরাসহ ইনসিডেন্ট কাম অ্যাভিডেন্স টিম থাকবে ২০টি এবং সাদা পোশাকে ডিবি’র টিম থাকবে প্রয়োজনীয় সব স্থানে।

বাংলাদেশ সময়: ১৯২৪ ঘণ্টা, জুন ২৬, ২০১০
এসআরআর/এসএফ/কেএল/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।