ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে ১৩ লক্ষাধিক অবৈধ বিড়িসহ গ্রেফতার দুই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
রংপুরে ১৩ লক্ষাধিক অবৈধ বিড়িসহ গ্রেফতার দুই

রংপুর: নকল ব্যান্ডরোলযুক্ত ১৩ লক্ষাধিক অনুমোদনহীন অবৈধ গফুর বিড়ি ও নবাব বিড়িসহ রংপুরে একটি পিকআপ ভ্যান জব্দ করেছে ঘোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় মালিকের প্রতিনিধি ও পিকআপ ভ্যান চালককেও গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) দিনগত রাত দেড়টার দিকে সাতমাথা চায়না হল মোড়ে রংপুর মেট্রোপলিটন ডিবি পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হোসেনের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

পুলিশ জানান, বৃহস্পতিবার দিনগত গভীর রাতে নগরীর চায়না হল মোড়ে পরিবহন ও যানবাহনে অভিযান ও তল্লাশি চালিয়ে একটি পিকআপ ভ্যান থেকে অনুমোদনহীন গফুর বিড়ি ও নবাব বিড়ি জব্দ করা হয়। পিকআপ ভ্যানে ৩৬ বস্তায় প্রায় ১০ লাখ ৮ হাজার শলাকা অবৈধ গফুর বিড়ি এবং ১২ বস্তায় ৩ লাখ ৩৬ হাজার শলাকা অবৈধ নবাব বিড়ি ছিল। এসব বিড়ি বিক্রি করা হলে সরকার প্রায় ৭ লাখ টাকা রাজস্ব বঞ্চিত হতো।

তিনি জানান, অভিযানকালে একটি পিকআপ ভ্যানসহ বিড়ির মালিকের প্রতিনিধি ও পিকআপ ভ্যানচালকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনের ৭৪, ৪৩ ও ৫০ ধারায় মাহিগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

নকলের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যহত থাকবে। এছাড়া রাজস্ব ফাঁকি দিয়ে কেউ অবৈধভাবে বিড়ি বিক্রি ও বাজারজাত করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ডিবির এই কর্মকর্তা।

উল্লেখ্য, এর আগে গত ১১ নভেম্বর রংপুর শহরে অভিযান চালিয়ে ১২ লক্ষাধিক শলাকা নকল ব্যান্ডরোল যুক্ত ১ নং স্টার বিড়ি জব্দ করে ডিবি পুলিশ।

বাংলাদেশ সময়: ১২২৭ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।