ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঠাকুরগাঁওয়ে ৬ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
ঠাকুরগাঁওয়ে ৬ দিনব্যাপী ভ্রাম্যমাণ বইমেলা ছবি: বাংলানিউজ

ঠাকুরগাঁও: ‘বই কিনুন, বই পড়ুন, আলোকিত হোন’ এ স্লোগানকে সঙ্গে নিয়ে বিশ্বসাহিত্য কেন্দ্রের আয়োজনে ও সংস্কৃতি মন্ত্রণালয়ের সহযোগিতায় ঠাকুরগাঁওয়ে শুরু হয়েছে ভ্রাম্যমাণ বইমেলা।

বুধবার (২১ ডিসেম্বর) ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া ভ্রাম্যমাণ বইমেলাটি শেষ হবে সোমবার (২৬ ডিসেম্বর)।

প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলাটি চলবে। মেলায় সব বই ২০-৩০ শতাংশ ছাড়ে কেনা যাচ্ছে। কম দামে মানসম্মত বই পাওয়ায় উৎফুল্ল শিক্ষার্থী ও বইপ্রেমী মানুষেরা।

বইমেলায় আসা স্কুল শিক্ষার্থী ফজলে রাব্বী বলেন, মেলায় এসে জাফর ইকবাল ও আবদুল্লাহ সায়ীদ স্যারের তিনটি বই কিনলাম। অনেক কম দামে বই কিনতে পেরে অনেক খুশি।

স্কুল শিক্ষক আসাদুজ্জামান রয়েল বলেন, এ ধরনের বইমেলা বই পড়ার প্রতি মানুষের উৎসাহ বাড়াবে। আমি মনে করি প্রতি মাসে শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে এমন ভ্রাম্যমাণ বইমেলার আয়োজন করা উচিত।

ভ্রাম্যমাণ বইমেলার সভাপতি ও ঠাকুরগাঁও সরকারি কলেজের প্রাক্তন বিভাগীয় প্রধান অধ্যাপক মনতোষ কুমার দে বলেন, মেলাটি ছয় দিনব্যাপী আয়োজন করা হয়েছে। ধর্মীয়, বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, জাফর ইকবাল, হুমায়ুন আহমেদসহ বিভিন্ন প্রকাশনীর বই পাওয়া যাচ্ছে।

তিনি আরও বলেন, মূলত বই পড়ার প্রতি আগ্রহ জন্মাতে এমন উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে তরুণ প্রজন্ম বই পড়ার প্রতি উৎসাহ বাড়বে বলে আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।