ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে ধর্ষণ মামলার পলাতক আসামি আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
রংপুরে ধর্ষণ মামলার পলাতক আসামি আটক  আটক রাকিবুল

রংপুর: রংপুরের তারাগঞ্জ উপজেলার ইকরচালী ইউনিয়নের বালাবাড়ী গ্রামে অভিযান চালিয়ে ধর্ষণ মামলার পলাতক আসামি রাকিবুল ইসলাম ওরফে রাকিবকে (২৩) আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১৩) একটি আভিযানিক দল।

বুধবার (২১ ডিসেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

রাকিবুল ইসলাম রংপুর জেলার গঙ্গাচড়া উপজেলার দক্ষিণ খলেয়া গ্রামের আশরাফ আলীর ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সরলতার সুযোগ নিয়ে নাবালিকা এক মেয়েকে ধর্ষণ করে এবং গর্ভপাত ঘটায় রাকিবুল। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে মেয়েটির বাবা বাদী হয়ে গত ০৮ ডিসেম্বর গঙ্গাচড়া থানায় রাকিবুলের নামে একটি মামলা দায়ের করেন।  

ওই মামলার পলাতক আসামি রাকিবুলকে আটকের জন্য মামলার তদন্তকারী কর্মকর্তা কোম্পানি কমান্ডার, র‌্যাব-১৩, রংপুর বরাবর একটি চিঠি পাঠায়। এর ভিত্তিতে তথ্য উপাত্তগুলো বিবেচনায় এনে র‌্যাব-১৩ তাৎক্ষণিক ছায়া তদন্ত শুরু করে এবং জড়িত ব্যক্তিকে আইনের আওতায় আনতে গোয়েন্দা নজরদারী বাড়ায়।

পরে সিপিএসসি, র‌্যাব-১৩, রংপুর এর একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (২১ ডিসেম্বর) অভিযান চালিয়ে বালাবাড়ী গ্রাম থেকে রাকিবুল ইসলামকে আটক করেন।

সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লে. মাহমুদ বশির আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামি রাকিবুল ভিকটিমকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ এবং গর্ভপাত করার কথা স্বীকার করেন।

আসামির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গঙ্গাচড়া থানায় হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।