ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দক্ষিণখান থেকে হিযবুত তাহরীরের ৪ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

ঢাকা : রাজধানীর দক্ষিণখান থেকে রোববার বিকালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের চার সদস্যকে আটক করেছে র‌্যাব।

সোমবার দুপুর ২ টায় উত্তরা র‌্যাব-১ কার্যালয়ের এক সংবাদ সম্মেলনে এ খবর জানানো হয়।



আটককৃতরা হচ্ছেন- মো. হোসেন ওরফে রনি (২১), মো. কাজী রাশেদুল হক ওরফে রাজিব (১৮), মো. সবুজ ওরফে বাবু (১৮) এবং মো. হারেস (২১)।

এদের মধ্যে রনি ও রাজিব টঙ্গী সরকারি কলেজের ছাত্র। বাকি দু’জন টঙ্গি বিভিন্ন কারখানায় শ্রমিকের কাজ করে বলে জানায় র‌্যাব।

আটক হিজবুত তাহরীরের সদস্যদের কাছ থেকে বেশ কিছু জেহাদি বই উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।

সংবাদ সম্মেলনে র‌্যাব-১’র পরিচালক লে. কর্নেল রাশিদুল আলম জানান, রোববার বিকালে দণিখান থানার আশকোনা এলাকার শাহজালাল ইসলামী ব্যাংকের কাছে টহলরত র‌্যাব সদস্যদের দেখে চার যুবক দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় র‌্যাব সদস্যরা তাদের ধাওয়া করে ধরে ফেলে। পরে জিজ্ঞাসাবাদে আটক যুবকরা নিজেদের হিযবুত তাহরীরের সদস্য বলে জানান।

পরে এদের দেওয়া তথ্যের ভিত্তিতে ব্যাংকের পেছনের গলিতে আটক রনির বাসায় অভিযান চালিয়ে বেশ কিছু জেহাদি বই, খিলাফত ট্রাস্ট নামে একটি সংগঠনের খসড়া গঠনতন্ত্র উদ্ধার করা হয়।

এই প্রথম হিযবুত তাহরীরের কোনো শ্রমিক সদস্যকে আটক করা হলো জানিয়ে লে. কর্নেল রাশেদ আরও বলেন, ‘ধর্মীয় আবেগকে কাজে লাগিয়ে হিযবুত তাহরীর এখন শ্রমিক শ্রেণীর মানুষকেও দলে টানছে। ’

নিষিদ্ধ করার পর দলটির গোপন কার্যক্রমের ওপর র‌্যাবের গোয়েন্দা দল সতর্ক নজর রাখছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময় : ১৮৪৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।