ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খুলনা বড় বাজারে শ্রমিকদের ধর্মঘট

শেখ হেদায়েতুল্লাহ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

খুলনা: মামলা প্রত্যাহার, গ্রেপ্তারকৃত শ্রমিকদের মুক্তি এবং পাওনা আদায়ের দাবিতে খুলনা বড় বাজারের সব ধরনের মালামাল উঠানামা রোববার রাত থেকে বন্ধ করে দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নগরীর রেল স্টেশন রোড সংলগ্ন কদমতলার তাজ ট্রেডিংয়ে চুরির ঘটনায় রোববার সন্ধ্যায় খুলনা জেলা হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের সদস্য এশরেক হাওলাদার ও কবির ফারাজিকে গোয়েন্দা পুলিশ গ্রেপ্তার করে।

রাতে শ্রমিকরা বাজার এলাকার কাজ বন্ধ করে দেয়।

সোমবার দুপুর ১২ টার দিকে শ্রমিক ঐক্য পরিষদের ব্যানারে নগরীতে মিছিল বের করে। শ্রমিকরা কেএমপির সদর দপ্তরে গিয়ে কমিশনার হেলাল উদ্দন বদরীর কাছে স্মারকলিপি প্রদান করে।

এদিকে শ্রমিকরা কাজ বন্ধ করে দেয়ায় বাজার এলাকার মোমিন ঘাট, সুন্দরবন ঘাট, ডেল্টা ঘাট, জুতা পট্টি ঘাট, বাজার ঘাট, চাল পট্টি ঘাট, ডাব ঘাট, কাচারী ঘাট, টার্মিনাল ঘাট, সুন্দরবন  ট্রান্সপোর্ট, চিতলমারী ট্রান্সপোর্ট, সাগর ট্রান্সপোর্ট , শরণখোলা ট্রান্সপোর্ট , জেবা ট্রান্সপোর্ট, নিউ একতা ট্রান্সপোর্ট, সাইন বোর্ড ট্রান্সপোর্ট, পিরোজপুর ট্রান্সপোর্ট , সমিতি ট্রান্সপোর্ট ও মায়ের দোয়া ট্রান্সপোর্টসহ কোনো ট্রান্সপোর্টের মাধ্যমে কোথাও মালামাল যায়নি। ফলে বরিশাল, পিরোজপুর, যশোর, সাতীরা ও বাগেরহাটসহ পাশ্ববর্তী জেলায় মালামাল আমদানি ও রপ্তানি বন্ধ হয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা কেএমপির গোয়েন্দা শাখার পরিদর্শক মো. আশরাফুল আলম জানান, গ্রেপ্তারকৃত শ্রমিক এশরেক ও কবির তাজ ট্রেডিংয়ে চুরির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।