ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিশ্বকাপ জয়ে আর্জেন্টিনার প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
বিশ্বকাপ জয়ে আর্জেন্টিনার প্রেসিডেন্টকে প্রধানমন্ত্রীর অভিনন্দন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

ঢাকা: ফুটবল বিশ্বকাপ জয়ের জন্য আর্জেন্টিনার প্রেসিডেন্ট ও সে দেশের জনগণকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সোমবার (১৯ ডিসেম্বর) রাতে প্রধানমন্ত্রীর প্রেস ইউংয়ের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ফিফা বিশ্বকাপ ২০২২-এর জয়ের জন্য আর্জেন্টিনার প্রেসিডেন্ট এইচ.ই. আলবার্তো এনজেল ফার্নডিজকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। স্বাক্ষরিত চিঠিতে তিনি লিখেছেন, 'বাংলাদেশবাসীর পক্ষ থেকে এবং আমার নিজের পক্ষ থেকে, আমি আপনাকে এবং আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ মানুষদের আন্তরিক অভিনন্দন ও উষ্ণ অভিনন্দন জানাতে পেরে অত্যন্ত আনন্দিত।  

তিনি বলেন, ‘আমি আনন্দের সাথে লক্ষ্য করেছি যে ফুটবলের প্রতি স্নেহ এবং ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনার ফুটবল দলের, গভীরভাবে আমাদের দুই দেশের মানুষকে সংযুক্ত করে। আপনার জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ জেতার স্বতঃস্ফূর্ত উদযাপনের মাধ্যমে বাংলাদেশের মানুষ তাদের শ্রদ্ধা ও ভালোবাসা প্রকাশ করেছে। ’ 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোর দিয়ে বলেন, ‘আমাদের দুই মানুষের মধ্যে এই অভূতপূর্ব প্রেম ও স্নেহ দৃঢ় দ্বিপাক্ষিক সম্পর্কের পথ প্রশস্ত করেছে। ’ 

আগামী দিনে একে অপরের রাজধানীতে মিশন খুলে সম্পর্ক আরও সুদৃঢ় করার আশা প্রকাশ করেন তিনি।

বাংলাদেশ সময়: ২২৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসকে/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।