ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী বিভাগে মঙ্গলবার থেকে করোনার চতুর্থ ডোজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
রাজশাহী বিভাগে মঙ্গলবার থেকে করোনার চতুর্থ ডোজ

রাজশাহী: রাজশাহী বিভাগে আগামীকাল মঙ্গলবার (২০ ডিসেম্বর) থেকে করোনাভাইরাস প্রতিরোধী টিকার চতুর্থ ডোজ কার্যক্রম শুরু হবে। বিভাগীয় উন্নয়ন সমন্বয় কমিটির সভায় এ তথ্য জানানো হয়।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন রাজশাহী বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্।

সমন্বয় সভায় স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে জানানো হয়, রাজশাহী বিভাগে মঙ্গলবার থেকে করোনা টিকার চতুর্থ ডোজ দেওয়া শুরু হবে। বয়স্কদের মধ্যে যাদের বুস্টার ডোজের মেয়াদ চার মাস অতিবাহিত হয়েছে প্রাথমিকভাবে তারাই কেবল চতুর্থ ডোজ পাবেন।

সভায় আরও কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হয়। এ সময় প্রকৌশল দপ্তরগুলোর প্রধানরা জানান, বর্তমানে দেশে নির্মাণ সামগ্রীর দাম অস্বাভাবিকভাবে বাড়ছে। এর ফলে অবকাঠামো নির্মাণকাজ বাধাগ্রস্ত হচ্ছে। চলমান অনেক উন্নয়ন প্রকল্পের কাজ থমকে থাকার বিষয়টি উত্থাপন করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রস্তাব করা হয়।

রাজশাহী বিভাগের ৮ জেলায় আমন ধান কাটা শেষ পর্যায়ে। সভায় কৃষি বিভাগ জানায়, বিভাগে আমন ধানের ফলন লক্ষ্যমাত্রা ও প্রত্যাশার চেয়েও বেশি। ফলে আপাতত খাদ্য সংকট হবে না।

এ সময় গণপূর্ত দপ্তর থেকে জানানো হয়, আগামী ২৯ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ৫০টি মডেল মসজিদ উদ্বোধন করবেন। এর মধ্যে রাজশাহী সিটি মসজিদসহ রাজশাহী বিভাগের ১১টি মসজিদ রয়েছে।

পরে সমন্বয় সভায় অন্যান্য দপ্তর প্রধানরা নিজ নিজ দপ্তরের চলমান উন্নয়ন চিত্র তুলে ধরেন।

আলোচনার পর সভাপতির বক্তব্যে রাজশাহী বিভাগীয় কমিশনার বলেন, বিভিন্ন উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে সরকারি দপ্তরসমূহের মধ্যে সমন্বয় বাড়াতে হবে। যাতে উন্নয়ন কাজগুলো টেকসই হয়। এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না- প্রধানমন্ত্রীর এ নির্দেশ প্রতিপালনে তিনি কৃষি বিভাগকে আরও সচেষ্ট হতে পরামর্শ দেন।

সমন্বয় সভায় রাজশাহী বিভাগের আট জেলা প্রশাসক ও বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানরা অংশ নিয়ে সার্বিক পরিস্থিতি তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।