ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
কাশিমপুর কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদির মৃত্যু

গাজীপুর: কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদি মারা গেছেন। শনিবার (১৭ ডিসেম্বর) বেলা ১১টার দিকে মারা যান আশফাক আহমেদ শিহাব (৩৪) নামে ওই কয়েদি।

জানা গেছে, শিহাব টাঙ্গাইল সদর থানার রেজিস্ট্রিপাড়া এলাকার বাসিন্দা তার কয়েদি নম্বর-৪২০৭/এ।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা এসব তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, সকাল ১০টার দিকে কয়েদি শিহাব অসুস্থ হয়ে পড়েন। পরে তাকে শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। পরীক্ষা নিরীক্ষার পর বেলা ১১টার দিকে তাকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক।

আশফাক আহমেদ শিহাবের বিরুদ্ধে ঢাকার পল্লবী থানায় একটি হত্যা মামলা দায়ের হয়। মামলা নম্বর- ৫১(১১)১২, ধারা- ৩০২/৩৪/৪১১/৩৯৪ দণ্ডবিধি আইনের রুজু ছিল। ২০১৫ সালের ৭ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে আশফাক আহমেদ শিহাবকে এ কারাগারে স্থানান্তর করা হয়। খুনের মামলায় তাকে ২০১৬ সালের ১৫ ডিসেম্বর মৃত্যুদণ্ড দেন বিশেষ দায়রা জজ আদালত ও দ্রুত বিচার ট্রাইবুনাল। আইনি প্রক্রিয়া শেষে শিহাবের মরদেহ নিহতের স্বজনদের কাছে হস্তান্তর করা হবে বলেও জানান সুব্রত কুমার বালা।

বাংলাদেশ সময়: ১৪১৭, ডিসেম্বর ১৭, ২০২২
আরএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।