ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে শিবিরের সাবেক নেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
চাঁদপুরে শিবিরের সাবেক নেতা গ্রেফতার খান মো. নিয়াজ মোর্শেদ: ফাইল ফটো

চাঁদপুর: চাঁদপুরে বিষ্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামি শিবিরের সাবেক নেতা খান মো. নিয়াজ মোর্শেদকে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যায় শহরের নাজিরপাড়া এলাকার নিজ বাসা থেকে গ্রেফতার করেন সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ ইয়াছিন।

নিয়াজ মোর্শেদ শহরের নাজির পাড়া এলাকার বাসিন্দা নূর মোহাম্মদের ছেলে। তিনি বর্তমানে শহরের একটি কিন্ডারগার্টেন স্কুলে শিক্ষকতা করেন। এর আগে চাঁদপুর আল-আমিন একাডেমি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক ছিলেন।

জানা গেছে, ২০১৩ সালের ৩ ডিসেম্বর চাঁদপুর শহরের জোড়পুকুর পাড়ের শিল্পকলা একাডেমির সামনে ১৮ দলীয় জোটের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রদল ও ছাত্রশিবিরের দুই কর্মী নিহত এবং চার পুলিশ আহত হওয়ার ঘটনায় চাঁদপুর মডেল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার মজুমদার ১৩ শিবিরকর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত সাড়ে ৪শ’ জনকে আসামি করে পৃথক দু’টি মামলা করেন। এর মধ্যে একটি মামলা বিষ্ফোরক দ্রব্য আইনে ও অপরটি হত্যা মামলা। এ দুই মামলায় এজহারভুক্ত আসামি শিবিরের সাবেক নেতা খান মো. নিয়াজ মোর্শেদ।

গ্রেফতার খান মো. নিয়াজ মোর্শেদ বলেন, আমি এখন আর শিবিরের রাজনীতির সঙ্গে জড়িত নেই। বর্তমানে আমি গণ অধিকার পরিষদ চাঁদপুর জেলা শাখার সদস্যসচিব।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বাংলানিউজকে বলেন, বিষ্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামি খান মো. নিয়াজ মোর্শেদ। শুক্রবার (১৬ ডিসেম্বর) তাকে আদালতে পাঠানো হবে।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ডিসেম্বর ১৫, ২০২২
জেএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।