ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিসিসি নির্বাচনের রাতে সহিংসতার ঘটনায় আরো ১৭ জন গ্রেফতার

স্টাফ করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১০ ঘণ্টা, জুন ২৬, ২০১০

চট্টগ্রাম: গত ১৭ জুন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনের ফল প্রকাশের রাতে সহিংসতার ঘটনায় দায়ের করা মামলায় আজ শনিবার বিএনপির আরো ১৭ কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। ভোরে নগরীর পাহাড়তলী, খুলশী ও কোতোয়ালী থানার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।



গ্রেপ্তারকৃতদের বিকালে আদালতে হাজির করা হলে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আজিজুল হক তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ নিয়ে এই মামলায় মোট ২২ জনকে গ্রেপ্তার করা হলো। এর আগে গত রোববার পাঁচজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

আজ গ্রেপ্তারকৃতরা হল মোহাম্মদ রফিক (৪৭), মোহাম্মদ নাসির (৩৫), মোহাম্মদ আলী (২২), জহির আহম্মদ ওরফে হোসেন ওরফে ইব্রাহীম (৩২), সিরাজুল ইসলাম (২২), মাসুদ (২৫), শফিকুল ইসলাম (২৮), গুলজার হোসেন মুন্সি (৪৫), মোহাম্মদ শাজাহান (৪০), কামাল হোসেন (২৮), মোমিন (৩০), আরিফুল ইসলাম (৩৮), মোহাম্মদ রিপন (৩০), জাহাঙ্গীর (৩৫), জসিম উদ্দিন ওরফে জিয়া (৫৫), হারুনুর রশীদ চৌধুরী (৫০), জাহেদুল আলম (৩০)।

গত ১৭ জুন অনুষ্ঠিত চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের ফলাফলকে কেন্দ্র করে নগরীর স্টেডিয়াম এলাকায় বিএনপি ও আওয়ামী লীগর কর্মী-সমর্থকদের মধ্যে সহিংসতার ঘটনা ঘটে। সেসময় পুলিশের উপর হামলার পাশাপাশি ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটে। এই ব্যাপারে পুলিশের ট্রাফিক বিভাগের সার্জেন্ট হেমায়েত উদ্দিন কোতোয়ালী থানায় মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালী থানার উপ পরিদর্শক রুহুল আমিন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডি-কে  বলেন, ‘ঘটনার ছবি, ভিডিও ফুটেজ ও বিভিন্ন সোর্সদের মাধ্যমে পাওয়া তথ্যের ভিত্তিতে জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে। গ্রেফতারকৃতরা সবাই বিএনপি’র কর্মী বলেও জানান তিনি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৯৫৯ ঘণ্টা, ২৬ জুন ২০১০
এইচএস/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।