ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আর্জেন্টিনাকে জেতাতে মন্দিরে মন্দিরে পটলার পূজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
আর্জেন্টিনাকে জেতাতে মন্দিরে মন্দিরে পটলার পূজা

সাভার, (ঢাকা): মঙ্গলবার দিনগত রাত ১টার দিকে কাতার বিশ্বকাপ পর্বের প্রথম সেমিফাইনাল খেলতে মাঠে নামবে আর্জেন্টিনা। দলটির প্রতিপক্ষ ক্রোয়েশিয়া।

পছন্দ ও ভালোবাসার দল আর্জেন্টিনাকে জেতাতে মরিয়া বাংলাদেশের মানুষ। শত-সহস্র-লাখো ভক্ত-সমর্থকরা চেয়ে আছেন আলবিসেলেস্তেদের প্রাণ ভোমরা মেসির দিকে। তিনি গোল করবেন, জেতাবেন তৃতীয় বিশ্বকাপ।

এদিকে মেসিদের মূল প্রতিপক্ষ ব্রাজিল ছিটকে গেছে বিশ্বকাপ থেকে। নেইমারদের হারের পর সম্প্রতি সাভারে এক সমর্থকের প্রাণহানি ঘটে। আর্জেন্টিনার হারের পর যেন এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা না ঘটে, সে জন্য শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন টুটুল সরকার পটলা নামে এক স্থানীয়। আর্জেন্টিনাকে জেতাতে তিনি নিয়মিত পূজা দেন শিব মন্দিরে। কামনা করছেন সবার মঙ্গল।

মঙ্গলবারও (১৩ ডিসেম্বর) টুটুল পটলা আর্জেন্টিনার জয় চেয়ে সৃষ্টিকর্তার জন্য পূজা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমেও প্রকাশ করেছেন সেসব পূজার ছবি।

সন্ধ্যায় মেসি-মার্টিনেজদের ভক্ত ও মিষ্টি ব্যবসায়ী পটলার সঙ্গে কথা হয় বাংলানিউজের। সাভার পৌর এলাকার বাসিন্দা বলেন, ‘সৌদি আরবের বিপক্ষে আর্জেন্টিনা হেরে যাওয়ার পর থেকেই আমি সাভারের বিভিন্ন শিব মন্দিরে প্রতি খেলার আগে পূজা দিয়েছি। মূলত দ্বিতীয় রাউন্ড থেকে পূজা দেওয়া শুরু করছি। আর্জেন্টিনার একেক খেলায় একেক শিব মন্দিরে আমি প্রার্থনা করেছি। আজকে (মঙ্গলবার) দিলাম ভাগলপুর কালাচাঁন শিব মন্দিরে। আমি আশা করি ক্রোয়েশিয়ার বিপক্ষে আর্জেন্টিনা শতভাগ জিতবে। ভগবানের উপর আমার বিশ্বাস আছে। ’

পটলা জানান, ১৯৯০ সালে প্রথম ম্যারাডোনার খেলা দেখে তিনি আর্জেন্টিনার ভক্ত হন। তখন থেকেই আর্জেন্টিনা সাপোর্ট করেন তিনি।

ব্রাজিল দল হেরে যাওয়ার পর হত্যাকাণ্ডের ঘটনা প্রসঙ্গে তিনি বলেন, নেইমাররা অনেক ভালো খেলেন। তাদের ভালো টিম এটা অস্বীকার করার কিছু নাই। তাই বলে খেলা নিয়ে হতাহতের ঘটনা ঠিক না। খেলা হলো বিনোদনের মাধ্যম। এটা আমরা আশা করিনি।

২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হলে এলাকাবাসীকে দাওয়াত করে খাওয়াবেন বলে জানিয়েছেন পটলা। প্রতিটি দলের সমর্থকদের নিয়ে তিনি আনন্দ ভাগাভাগি করবেন। সবাই যেন শান্তিপূর্ণভাবে সম্প্রীতি নিয়ে খেলা উপভোগ করে এটাই আশা তার।

বাংলাদেশ সময়: ২২২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০২২
এসএফ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।