ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যশোরে সর্বোচ্চ ২১ ভ্যাট দাতাদের সম্মাননা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
যশোরে সর্বোচ্চ ২১ ভ্যাট দাতাদের সম্মাননা

যশোর : 'উন্নয়নের ভ্যাট নীতি, ভ্যাট দিয়ে গড়ব জাতি' এ স্লোগান সামনে নিয়ে যশোরে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ পালিত হয়েছে।  

শনিবার (১০ ডিসেম্বর) বিকেলে কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের আম্রকাননে ভ্যাট সম্পর্কে জনগণকে আরও সচেতন এবং উদ্বুদ্ধ করার লক্ষ্যে সেমিনার ও সর্বোচ্চ ভ্যাটদাতাদের সম্মাননা দেওয়া হয়েছে।


 
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য হোসেন আহমদ।  

এ সময় তিনি বলেন, রাষ্ট্র পরিচালনাসহ রাষ্ট্রের উন্নয়ন কর্মকাণ্ড অব্যাহত রাখতে রাজস্ব একটি অপরিহার্য উপাদান। রাষ্ট্রের নানাবিধ ব্যয় নির্বাহ এবং উন্নয়ন প্রকল্পসমূহ বাস্তবায়নের জন্য যে অর্থের প্রয়োজন তার সিংহভাগই আসে অভ্যন্তরীণ রাজস্ব থেকে। আর এই রাজস্বের অন্যতম উৎস হচ্ছে ভ্যাট। একটি উন্নত দেশ গড়তে ইঞ্জিন হিসাবে কাজ করে ভ্যাট। ভ্যাট দেওয়া এখন অনেক সহজ হয়েছে। তবে আগে আইন কঠিন ছিল। প্রয়োজনে আইন আরও সহজ করা হবে। তাই সবাইকে বলব, নির্ভয়ে ভ্যাট দিন।  

তিনি বলেন, যারা রাজস্ব আদায় করেন, তাদের ভাবতে হবে, কীভাবে জনগণের সঙ্গে সম্পৃক্ততা আরও বাড়ানো যায়। জনগণকে রাজস্ব দিতে উদ্বুদ্ধ করা যায়। সে জন্য কর্মকর্তাদের মানুষের সঙ্গে মিশতে হবে। কর ও ভ্যাট নিয়ে মানুষের মধ্যে এক ধরনের ভীতি আছে। এই ভীতি কাটাতে হবে।  

দেশ গড়ার ভ্যাট সবার দুয়ারে যাওয়া আহ্বান জানান তিনি।  

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের কমিশনার মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বেনাপোল কাস্টমস হাউজের কমিশনার আব্দুল হাকিম।

স্বাগত বক্তব্য রাখেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট যশোরের অতিরিক্ত কমিশনার জুয়েল আহমেদ, যুগ্ম কমিশনার মোহাম্মদ সেলিম শেখ।  

অনুষ্ঠানে জনগণকে ভ্যাট দিতে উৎসাহিত করতে উৎপাদন, সেবা ও ব্যবসায়ীসহ তিনটি খাতে ২০২০-২১ বছরে ২১টি প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার সম্মাননা দেওয়া হয়েছে।  

অনুষ্ঠানে প্রধান অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য হোসেন আহমদ সেরা করদাতা প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট প্রদান করেন।  

সম্মাননা প্রাপ্ত প্রতিষ্ঠানগুলো হলো, কুষ্টিয়ার মডার্ণ প্লাইউড অ্যান্ড উড প্রোসেসিং কোম্পানি লিমিটেড, কুষ্টিয়া সদরের গ্রীণ এন্টারপ্রাইজ, কুষ্টিয়ার সূচনা হেয়ার এন্ড বিউটি কেয়ার, গোপালগঞ্জ সদরের মেসার্স কাজী সৈয়দ আলী, গোপালগঞ্জ বিসিকের শরীফ ফার্নিচার, চুয়াডাঙ্গার মেসার্স বঙ্গ পিভিসি পাইপ ইন্ডাস্ট্রিজ, মাদানী এন্টারপ্রাইজ, চুয়াডাঙ্গা হোটেল ভি আই পি, ঝিনাইদহ মহেশপুর তুষার সিরামিকস লিমিটেড, ঝিনাইদহ ফসিয়ার মটর সাইকেল সেন্টার, নড়াইলের মেসার্স কাজ ট্রেডিং, ফরিদপুর মধুখালির রাজ্জাক ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড, ফরিদপুর সদরের মেসার্স তাজ ইন্টারন্যাশনাল, বাগাট ঘোষ মিষ্টান্ন ভাণ্ডার, মাগুরা সদরের মেসার্স ভাই ভাই প্লাস্টিক, মেসার্স আলমগীর মটরস, চলম্ভিকা হোটেল, মেহেরপুর সদরের মেসার্স বিশ্বাস মটরস, যশোর সদরের মেসার্স পান শাহী জর্দ্দা ফ্যাক্টরী, শুভ এন্টারপ্রাইজ, হোটেল জাবীর প্যারাডাইস লিমিটেড।  

বাংলাদেশ সময় : ১০১৯ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ইউজি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।