ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

ভ্যাট দিবসে রাজশাহীতে বিশেষ সম্মাননা পেল ১৮ প্রতিষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
ভ্যাট দিবসে রাজশাহীতে বিশেষ সম্মাননা পেল ১৮ প্রতিষ্ঠান

রাজশাহী: ‘উন্নয়নের ভ্যাট নীতি, ভ্যাট দিয়ে গড়ব জাতি’-এ প্রতিপাদ্যকে সামনে রেখে রাজশাহীতে শনিবার (১০ ডিসেম্বর) ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে সেমিনার, আলোচনা সভা ও সর্বোচ্চ মূল্য সংযোজন করদাতাদের সম্মাননা দেওয়া হয়।

এতে রাজশাহীর ১৮টি প্রতিষ্ঠানকে বিশেষ সম্মাননা ও ক্রেস্ট দেওয়া হয়।

রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সম্মেলনকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. খন্দকার মো. ফেরদৌস আলম। অনুষ্ঠানে উৎপাদন, সেবা ও ব্যবসায়ীসহ তিনটি খাতে ২০২০-২১ অর্থবছরের রাজশাহী জেলা পর্যায়ে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী রাজশাহী ভ্যাট কমিশনারেটের অধীন থাকা ১৮টি প্রতিষ্ঠানকে সম্মাননা ও ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য দেন- রাজশাহীর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের অতিরিক্ত কমিশনার এস এম সোহেল রহমান। পরে তিনি আজকের সেমিনারের মূল প্রবন্ধও উপস্থাপন করেন।

রাজশাহী কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ইসমাইল হোসেন সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী কর অঞ্চলের কর কমিশনার নূরুজ্জামান খান ও রাজশাহী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি মাসুদুর রহমান রিংকু। এছাড়া প্রতিষ্ঠানটির কর্মকর্তা-কর্মচারী, বিভিন্ন ব্যবসায়ী নেতা ও প্রতিষ্ঠানের কর্ণধার এবং প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সেমিনারে বক্তব্য রাখতে গিয়ে ট্যাক্সেস আপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট ড. খন্দকার মো. ফেরদৌস আলম বলেন, নিয়মিত ভ্যাট দিলে দেশের উন্নয়ন ত্বরান্বিত হয়। আর প্রতিটি মানুষই কোনো না কোনোভাবে ভ্যাট দিচ্ছেন। অথচ অনেক ব্যবসায়ী আছেন তারা এ বিষয়ে সচেতন নন। আবার অনেকে জেনেও না জানার ভান করেন। তাই সবাইকে পণ্য কেনার সময়ই অবশ্যই রশিদ নেওয়ার পরামর্শ দেন।

বক্তব্য শেষে উৎপাদন, সেবা ও ব্যবসায়ীসহ তিনটি খাতে ২০২০-২০২১ অর্থবছরের জেলা পর্যায়ে সর্বোচ্চ মূল্য সংযোজন কর পরিশোধকারী রাজশাহী ভ্যাট কমিশনাটের অধীন ১৮টি প্রতিষ্ঠানকে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa