ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

জাতীয়

আগামীকাল মানিকগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
আগামীকাল মানিকগঞ্জ জেলা আ.লীগের সম্মেলন

মানিকগঞ্জ: আগামীকাল রোববার (১১ ডিসেম্বর) মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। জেলার মুক্তিযোদ্ধা বিজয় মেলা মাঠে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

এর আগে ২০১৫ সালের ১৭ জানুয়ারি এখানে সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। তার সাত বছর কেটে গেলেও আর কোনো সম্মেলন হয়নি। দীর্ঘ প্রতিক্ষার পর এবারের সম্মেলনকে ঘিরে পুরো জেলায় রব রব আমেজ বিরাজ করছে। এর মধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগ।

জানা গেছে, ১১ ডিসেম্বরের এ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এছাড়া আরও উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, অ্যাডভোকেট কামরুল ইসলাম, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ডা. দীপু মণি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী ও জাতীয় পরিষদের সদস্য জাহিদ মালেক স্বপনসহ স্থানীয় সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির নেতারা।

সরেজমিনে দেখা গেছে, জেলার মুক্তিযোদ্ধের বিজয় মেলা মাঠে (সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠ) ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হচ্ছে। অনুষ্ঠান উপলক্ষে সাজসজ্জায় ব্যস্ত সময় পার করছেন দলীয় নেতাকর্মীরা। অনুষ্ঠান উপলক্ষে স্টেজকে সাজানো হয়েছে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার সাজে। মুক্তিযোদ্ধের বিজয় মেলা মাঠের পশ্চিম পার্শে হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা আব্দুল হামিদ খান ভাসানী, বঙ্গবন্ধু শেখ মবিবুর রহমান, শামসুল হক, সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমেদ, ক্যাপ্টেন মনসুর আলী, এ এইচ এম কামরুজ্জামান, বর্তমান দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জিল্লুর রহমান, সৈয়দ আশরাফুল ইসলামসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের ছবি দিয়ে সাজানো হয়েছে।

জেলা সম্মেলনের তারিখ ঘোষণার পর থেকেই উপজেলা থেকে ইউনিয়ন পর্যায়ে রবরব সাজে সাজতে শুরু করেছে। সম্মেলনকে সার্থক ও সাফল্য মণ্ডিত করতে আওয়ামী লীগের সব স্তরের নেতা সমর্ধকরা নিজ নিজ অবস্থান থেকে চেষ্টা চালিয়ে যাচ্ছে। এই জেলা সম্মেলনকে কেন্দ্র করে সভাপতি পদে দুইজন প্রার্থী হয়েছেন। বর্তমান জেলা আওয়ামী লীগের কমিটির সভাপতি অ্যাডভোকেট গোলাম মহিউদ্দিন ও সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো। অন্য দিকে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল সালাম। অপর দিকে সাবেক সাধারণ সম্পাদক গাজী কামরুল হুদা সেলিম, বর্তমান কমিটির যুগ্ন-সাধারণ সম্পাদক যুগ্ম সাধারণ সম্পাদক বাদরুল ইসলাম খান বাবলু, যুগ্ম সম্পাদক কাজী এনায়েত হোসেন টিপু, যুগ্ম সাধারণ সম্পাদক ও ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, তায়েবুর রহমান টিপু, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম বলেন, আসন্ন আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এবারে স্মরণকালের সেরা সম্মেলন হবে। বিএনপি জামায়াত জোটের অগ্নি সন্ত্রাস ও জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি নসাৎ করা হবে এ সম্মেলনের মাধ্যমে।

মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট গোলাম মহীউদ্দীন বলেন, এই জেলা সম্মেলনকে কেন্দ্র করে পুরা জেলা উৎসবের আমেজ বিরাজ করছে। আশা করি কেন্দ্রীয় নেতারা আমাদের একটি সুন্দর ও সুসংগঠিত একটি কমিটি উপহার দেবে।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa