ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
রংপুরে বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা

রংপুর: পূর্ব ঘোষণা ছাড়াই রংপুর থেকে আন্তঃজেলা ও ঢাকাগামী বাস চলাচল হঠাৎ করেই বন্ধ হয়ে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।  

শুক্রবার (৯ ডিসেম্বর) ভোর থেকে বাস চলাচল বন্ধ রয়েছে জেলায়।

 

বাস না ছাড়ায় কাউন্টারে দীর্ঘক্ষণ অপেক্ষার পর বাড়ি ফিরে যাচ্ছেন যাত্রীরা। অনেকে বিকল্প উপায়ে গন্তব্যে যাওয়ার চেষ্টা করছেন।

সরেজমিনে নগরীর কামারপাড়ার ঢাকা বাস স্ট্যান্ডে গিয়ে দেখা যায়, প্রতিটি টিকিট কাউন্টার খোলা রয়েছে। যাত্রীরা বসে আছেন। আগে টিকিট কেটেও নির্ধারিত সময়ে গন্তব্যে যেতে না পারায় উৎকণ্ঠা দেখা গেছে তাদের মধ্যে। অনেকে প্রকাশ করেছেন ক্ষোভ।

ঢাকাগামী যাত্রী লতিফুল ইসলাম অভিযোগ করে বলেন, মানুষের সময়ের মূল্য রয়েছে। যখন তখন হুটহাট বাস বন্ধ রাখা ঠিক না। এতে আমার মতো অনেকে বিপদে পড়েছে।

ঢাকায় একটি কোম্পানিতে চাকুরি করেন লাবণী আক্তার। জরুরী কাজে দুই দিনের ছুটিতে রংপুরে এসেছিলেন। এই তরুণী বলেন, জরুরী কাজে বাড়িতে এসেছিলাম। শনিবার সকালে ঢাকায় পৌঁছে কাজে যোগ দিতে না পারলে সমস্যা হবে। এখন তো বাসই ছাড়ছে না!

তবে যাত্রী সংকটের কারণে বাস চলাচল বন্ধ রেখেছেন বলে দাবি করেছেন কাউন্টার ম্যানেজাররা।

এসআর ট্রাভেলসের কাউন্টার ম্যানেজার মঞ্জু মিয়া বলেন, কোনো বাস ধর্মঘট চলছে না। অন্য দিনের তুলনায় যাত্রী অনেক কম। তাই আমরা যাত্রী সংকটের কারণে বাস ছাড়তে পারছি না।

রংপুর জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সম্পাদক আফতাবুজ্জামান লিংকন জানান, নতুন করে বাস ধর্মঘটের কোনো সিদ্ধান্ত হয়নি। যাত্রীরা ভয়ে ঢাকায় যাচ্ছেন না। এ কারণে যাত্রী সংকট দেখা দিয়েছে। তাই বাস ছাড়া যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।