ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিজয় দিবস উপলক্ষে মুক্তি পেলেন কয়েদি টিংকু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
বিজয় দিবস উপলক্ষে মুক্তি পেলেন কয়েদি টিংকু

বান্দরবান: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে টিংকু দে (৩১) নামে বান্দরবানে সাজাভোগকৃত এক কয়েদিকে মুক্তি দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০৭ ডিসেম্বর) বিকেলে বান্দরবান জেলখানা গেটে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি উপস্থিত থেকে ওই কয়েদিকে মুক্তি দেন।

এ সময় সেখানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, জেল সুপার মো. জান্নাত-উল-ফরহাদ, জেলার মো. জাহেদুল আলম, ডেপুটি জেলার স্বপন কুমার ঘোষ, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মো. আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

মুক্তি পাওয়া টিংকু দে চট্টগ্রাম জেলার বাসিন্দা পটিয়া থানার কেলিশহর গ্রামের বাবলা দের ছেলে।

বান্দরবানের জেল সুপার মো. জান্নাত-উল-ফরহাদ জানান, আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। এ উপলক্ষে লঘু অপরাধে দণ্ডিত অর্ধেকের বেশি সাজাভোগকৃত কয়েদিদের মুক্তি দেওয়ার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে একটি চিঠি দেওয়া হয়। দীর্ঘ যাচাই বাচাই শেষে রাষ্ট্রপতির আদেশে বান্দরবান থেকে লঘু অপরাধে দণ্ডিত অর্ধেকের বেশি সাজাভোগকৃত কয়েদিদের মধ্যে টিংকু দের মুক্তি দেওয়ার জন্য বলা হয়।

জেল সুপার আরও জানান, মোটরসাইকেল চুরির একটি মামলায় তিন বছরের সাজা ও ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছিল টিংকুকে। ২০২১ সালের ২৯ ডিসেম্বর তিনি বান্দরবান জেল কারাগারে আসেন। পরে তার সার্বিক কর্মকাণ্ড সন্তোষজনক হওয়ায় এবং জরিমানার পুরো টাকা পরিশোধ করায় রেয়াতসহ ১ বছর ৯ মাস ১৭ দিন হাজতবাসের পরে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।