ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট

জি এম মুজিবুর, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২
রাজধানীর প্রবেশ মুখে পুলিশের চেকপোস্ট ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর অভ্যন্তরে যেকোনো রকম নাশকতা এড়াতে প্রবেশ মুখ গাবতলিতে চেকপোস্ট বসিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সকাল আটটা থেকে রাজধানীর আমিন বাজার ব্রিজ এলাকায়ও চেকপোস্ট ও ব্যাপক পুলিশ সদস্যের উপস্থিতি দেখা গেছে।

গতকাল রাজধানীর নয়া পল্টনে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে তুমুল সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নিহত হন একজন, আহত হন শতাধিক। এদিকে, আগামী শনিবার (১০ ডিসেম্বর) ঢাকা বিভাগীয় গণ সমাবেশ করতে চায় দলটি। এ সম্মেলনকে কেন্দ্র করে বা যেকোনো সময় যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় বাড়তি সতর্কতা নিচ্ছে পুলিশ। যার ধারাবাহিকতায় চেকপোস্টগুলো বসানো হচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

জানা গেছে, ট্রাফিক ও থানার সমন্বয়ে এ কর্মসূচি গ্রহণ করেছে পুলিশ। তল্লাশি করা হচ্ছে রাজধানীতে প্রবেশকারী প্রাইভেট কার, মোটরসাইকেল, দূরপাল্লার বাসসহ সব ধরনের যানবাহনে।

মো. সাইফুল্লাহ নামে এক মোটরসাইকেল আরোহী বাংলানিউজকে বলেন, আমিন বাজার থেকে গুলিস্তান যাওয়ার পথে পর্বত সিনেমা হলের সামনে আমাকে চেক করে। পুলিশ বলেছে ১০ ডিসেম্বরকে কেন্দ্র করে যেন কোনো নাশকতা না হয়, সে জন্য চেকপোস্ট বসিয়েছে। এতে জন সাধারণের কিছুটা ভোগান্তি হচ্ছে।

চেকপোস্ট ও তল্লাশির বিষয়টি নিশ্চিত করেছে দারুস সালাম থানার পরিদর্শক (অপারেশন) মো. আসাদুজ্জামান। বাংলানিউজকে তিনি বলেন, যেকোনো ধরনের নাশকতা এড়াতে আমাদের এ কার্যক্রম চলছে। সকাল থেকে এ কর্মসূচি শুরু হয়েছে। কাউকে সন্দেহমূলক এখনও আটক করা হয়নি। দিনব্যাপী এ কর্মসূচি চলবে।

বাংলাদেশ সময়: ০৯৫০, ডিসেম্বর ৮, ২০২২
জিএমএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।