ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৯ ডিসেম্বর দুর্নীতিবিরোধী দিবস পালন করবে দুদক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
৯ ডিসেম্বর দুর্নীতিবিরোধী দিবস পালন করবে দুদক

ঢাকা: পৃথিবীর অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও আগামী শুক্রবার (৯ ডিসেম্বর) আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস পালন করবে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (৭ ডিসেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে এমনটিই জানিয়েছেন দুদক সচিব মো. মাহবুব হোসেন।

তিনি বলেন, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী সনদের আলোকে পৃথিবীর অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী শুক্রবার আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২ উদযাপন করা হবে। এবার দিবসটির প্রতিপাদ্য হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ বিশ্ব।

তিনি আরও বলেন, আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উপলক্ষে শুক্রবার সকাল ৮টা ১৫ মিনিটে দুদক প্রাঙ্গণে জাতীয় পতাকা ও দুদকের পতাকা উত্তোলন ও দিবসের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করবেন কমিশনের চেয়ারম্যান ও কমিশনাররা। এরপর সকাল ৯টা থেকে ৯টা ১৫ মিনিট পর্যন্ত দুদক প্রাঙ্গণে মানববন্ধন অনুষ্ঠিত হবে। মানববন্ধনে দুদুক চেয়ারম্যান ও কমিশনাররাসহ সব পর্যায়ের কর্মচারী এবং বিভিন্ন সরকারি দপ্তরের কর্মচারী, আইনজীবী, সাংবাদিক, স্কাউটস, বিএনসিসি, গার্লস গাইড, এনজিওসহ বিভিন্ন শ্রেণী-পেশার প্রতিনিধিরা অংশ নেবেন।

একই দিন সকাল ১০টায় ‘আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস-২০২২’ উদযাপন উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা অডিটোরিয়ামে আলোচনা সভা ও দুদক মিডিয়া অ্যাওয়ার্ড দেওয়া হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাষ্ট্রপতি বাণীবদ্ধ ভাষণ দেবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এছাড়া আলোচনা অনুষ্ঠানে সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মচারী ও সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিরা আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

দিবসটি উদযাপন উপলক্ষে কেন্দ্রীয়, জেলা ও উপজেলা পর্যায়ে নানা কর্মসূচি নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এসএমএকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad