ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর হামলা: প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর হামলা: প্রতিবাদে মানববন্ধন

শরীয়তপুর: শরীয়তপুর সাব রেজিস্ট্রার অফিসে ঘুষের ভিডিও ধারণ করায় সাংবাদিকের ওপর হামলার ঘটনার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন হয়েছে। এছাড়াও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

 

বুধবার (৭ ডিসেম্বর) সকালে শরীয়তপুরে কর্মরত সাংবাদিকদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে হামলাকারীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি জানানো হয়।

এরআগে মঙ্গলবার (৬ ডিসেম্বর) দুর্নীতি ও অনিয়মের তথ্য সংগ্রহ করতে শরীয়তপুর সাব রেজিস্ট্রার অফিসে গেলে রাত সাড়ে ৯টার দিকে হামলার শিকার হন দৈনিক আজকের দর্পণের ব্যুরো প্রধান মোহাম্মদ জামাল মল্লিক (৪২)। এ ঘটনায় পালং মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।  

অভিযোগসূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯টা ১০ মিনিটে জেলা শহরের পালং মধ্যবাজারস্থ সদর সাব-রেজিস্ট্রি অফিসে দুর্নীতির তথ্য সংগ্রহ করতে যান সাংবাদিক মোহাম্মদ জামাল মল্লিক। ওই সময়ে ঘুষের টাকা আদান প্রদানের ভিডিও চিত্র ধারণ করতে গেলে বহিরাগত সোলেমান সরদার (৪০), আলী সরদার (৬০) ভেন্ডারসহ অজ্ঞাতনামা ৪/৫ জন সাব রেজিস্ট্রি কর্মকর্তার সামনেই জামালের ওপর সন্ত্রাসী হামলা চালায়।  

উপর্যুপরি মারধর করে তাতে জখম করা হয়। মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ধারনকৃত ভিডিও ডিলিট করেন তারা।  

এ সময় জামালের ডাক-চিৎকারে ছুটে আসেন স্থানীয়রা। ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন তারা।  

এব্যাপারে আহত সাংবাদিক মোহাম্মদ জামাল মল্লিক বলেন, সাব রেজিস্ট্রারের উপস্থিতিতেই তারা আমার ওপর হামলা করে। প্রথমে আমাকে বেধড়ক পেটায়। এরপর আমার মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে ধারনকৃত অবৈধ অর্থ আদানপ্রদানের ভিডিও ডিলিট করে মোবাইল ফোন নিয়ে যায়। আমি এর বিচার চাই।

এ ব্যাপারে অভিযুক্তদের বক্তব্যের জন্য বারবার চেষ্টা করেও তাদেরকে পাওয়া যায়নি।  

এ ব্যাপারে শরীয়তপুর সাব রেজিস্ট্রি অফিসের কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, তিনি (জামাল মল্লিক) কি ভিডিও করেছেন, আমি তা দেখতে চেয়েছি। আলী ভেন্ডার ও তার ভাইকে বারবার নিষেধ করেছি। সাংবাদিকের গায়ে যেন হাত না তোলে। আমার অফিস ঘুষ বাণিজ্য মুক্ত। আমি এ ঘটনায় দুঃখ প্রকাশ করছি।

এ ব্যাপারে পালং মডেল থানার ওসি মোহাম্মদ আক্তার হোসেন বলেন, সাংবাদিক জামাল মল্লিককের মারধরের অভিযোগ পেয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করছে। দোষীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।