ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

বকশীবাজারে নতুন নাম দিয়ে মাঠ উদ্বোধন, হট্টগোলে পুলিশ আহত

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
বকশীবাজারে নতুন নাম দিয়ে মাঠ উদ্বোধন, হট্টগোলে পুলিশ আহত পুরান ঢাকার বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ উদ্বোধনের সময় হট্টগোল

ঢাকা: পুরান ঢাকার বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ উদ্বোধন করলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। উদ্বোধনের সময় কয়েকজন বহিরাগত মাঠে ঢুকে চেয়ার ভাঙচুর করে।

বুধবার (৭ ডিসেম্বর) দুপুরের দিকে মেয়র বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ নামকরণ করে সেটি উদ্বোধন করেন। এখন থেকে সবাই এ মাঠে খেলাধুলাসহ সবার জন্য উন্মুক্ত করা হলো।

দক্ষিণ সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা, মো. আবু নাছের বলেন, পুরান ঢাকায় বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ মেয়রের উদ্বোধনের পর সেটা সবার জন্য উন্মুক্ত হলো।

তিনি আরও বলেন, উদ্বোধনের সময় কয়েকজন বহিরাগত ও মাদরাসাছাত্র মিলে

এর প্রতিবাদে কিছু চেয়ার ভাঙচুর করে। কিন্তু মেয়র উদ্বোধন শেষে সেটি উন্মুক্ত ঘোষণা করে করেন।

এদিকে বকশীবাজার কেন্দ্রীয় খেলার মাঠ উদ্বোধনের সময় হট্টগোলের ঘটনায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা নিয়েছে।

বুধবার (৭ডিসেম্বর) বেলা আড়াইটার দিকে দুই পুলিশ চিকিৎসা নিতে হাসপাতালে আসে। আহতরা হলেন এসআই মাহবুব হোসেন ও দেলোয়ার হোসেন।

আহত মাহবুব হোসেন জানান, আলিয়া মাদরাসা মাঠ দক্ষিণ সিটি করপোরেশন মাঠ নামে উদ্বোধন করতে দক্ষিণের মেয়র ফজলে নূর তাপস আসেন। এ সময় আলিয়া মাদরাসার শিক্ষার্থীরা বিক্ষোভ করে। একপর্যায়ে তারা চেয়ার ভাঙচুর ও ইট পাটকেল ছুড়ে। এতে দুই পুলিশ সদস্য আহত হয়।

তবে ঘটনাস্থল থেকে একটি সূত্র জানায়, এ মাঠের নাম আলিয়া মাদরাসা মাঠ। যুগ যুগ ধরে মানুষ এটাই জেনে আসছেন। যারা সেখানে জড়ো হয়েছিল তাদের প্রতিবাদ ছিল সিটি করপোরেশন কেন এ মাঠ নেবে এটা আলিয়া মাদরাসার মাঠ এ কারণে হট্টগোলের ঘটনা ঘটে।

এদিকে চকবাজার থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল হালিম জানান, দুপুরের দিকে একটু হট্টগোলের ঘটনা ঘটেছিল, এখন পরিস্থিতি স্বাভাবিক।

 বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
এজেডএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।