ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাদ ধসে শ্রমিক হতাহত

খাগড়াছড়ি পরিষদ চেয়ারম্যানসহ ৫ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
খাগড়াছড়ি পরিষদ চেয়ারম্যানসহ ৫ জনের নামে মামলা ফাইল ফটো।

খাগড়াছড়ি: খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের কেন্ডিলিবারের ছাদ ধসে শ্রমিক হতাহত হওয়ার ঘটনায় পরিষদের চেয়ারম্যানসহ ৫ জনের নামে মামলা হয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) জৈনক জালাল খান চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন দিলে বিচারক মো. ফরিদুল আলম এজাহার হিসেবে গণ্য করার জন্য সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেন।

মামলায় অভিযুক্তরা হলেন- জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা, ঠিকাদার মো. সেলিম ও সাব-ঠিকাদার প্রাণতোষ।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট বেদারুল ইসলাম জানান, আসামিরা পরস্পর যোগসাজশে দায়িত্বে অবহেলা করে হত্যাকাণ্ড সংগঠনসহ নিহত ও আহত শ্রমিকদের অপূরণীয় ক্ষতিসাধন করে ফৌজদারি অপরাধ করেছে। তাদের শান্তি দাবি করে জালাল খান অভিযোগ দিয়েছে। আদালত ফৌজদারি কার্যবিধির ১৫৬(৩) ধারা মতে অভিযোগটি এজাহার হিসেবে দায়ের করার নির্দেশ দেন।

উল্লেখ্য, চলতি বছরের ৮ অক্টোবর বিকেল খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের নতুন প্রশাসনিক ভবনের কেন্ডিলিবারের ছাদ ধসে দুই নির্মাণ শ্রমিক নিহত হয় ও  ৫ জন আহত হন।

মৃত এক শ্রমিক খাগড়াছড়ি সদর উপজেলার সবুজবাগ এলাকার আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (২২), অন্যজন হচ্ছেন, বাগেরহাট জেলার চিতলমারী থানার কালিগাতি এলাকার সোহরাব শিকদারের ছেলে সাইফুল ইসলাম (২২)।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও খাগড়াছড়ি জেলা পরিষদ পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করে।

বাংলাদেশ সময়: ০৯২২ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এডি/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।