ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রায়পুরায় গুলি করে ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় গ্রেফতার ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৯ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২২
রায়পুরায় গুলি করে ইউপি চেয়ারম্যান হত্যার ঘটনায় গ্রেফতার ১

নরসিংদী: নরসিংদীর রায়পুরার মির্জারচরে গুলি করে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও যুবলীগ নেতা জাফর ইকবাল মানিককে (৫৫) হত্যার ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় মহরম আলী নামে মির্জাচরের এক ইউপি মেম্বারকে গ্রেফতার করেছে পুলিশ।

 

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাতে এ তথ্য নিশ্চিত করেছেন বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও মামলাটির তদন্ত কর্মকতা মীর মাহবুবুর রহমান।

এর আগে সোমবার (৫ ডিসেম্বর) রাতে নিহতের স্ত্রী মাহফুজা আক্তার বাদী হয়ে রায়পুরা থানায় মামলাটি করেন।

মামলায় প্রতিপক্ষ পরাজিত চেয়ারম্যান প্রার্থী মির্জারচর বিলেরপাড় এলাকার ফিরোজ মিয়ার ছেলে ফারুকুল ইসলামকে প্রধান আসামি করে ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৪ থেকে ৫ জনের বিরুদ্ধে এই মামলা করা হয়।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, মির্জারচরের বালুর চরসহ শান্তিপুর বেরিবাধ নির্মাণ কাজের অগ্রগতি দেখে শান্তিপুর ৩নং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলেন ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। কথা শেষে বাড়ি ফেরার প্রস্তুতি নিলে বিকেল সাড়ে ৩টায় অতর্কিতভাবে আসামিরা ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে ঘেরাও করে হামলা করে। এসময় মানিকের সঙ্গে থাকা লোকজন বাধা দেওয়ার চেষ্টা করলে আসামিরা তাদেরকে আগ্নেয়াস্ত্রের ভয় দেখায়। পরে চেয়ারম্যান মানিকের বুকের ডানপাশে গুলি করলে মাটিতে লুটিয়ে পড়েন। এসময় ফাঁকা গুলি ছুড়ে ভয়ভীতি দেখিয়ে আসামিরা পালিয়ে যায়।

এলাকার রাজনীতিকে কেন্দ্র করে প্রতিপক্ষের সঙ্গে চেয়ারম্যান মানিকের বিরোধ চলছিল। এই জেরে পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে।

বাঁশগাড়ি তদন্ত কেন্দ্রের ইনচার্জ মীর মাহবুবুর রহমান বলেন, গ্রেফতার মহরম আলী ওই ইউনিয়নের ৮ নং ওয়ার্ড ইউপি সদস্য ও মামলার ৭নং এজাহারভুক্ত আসামি। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।

বাংলাদেশ সময়: ০৯১৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।