ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

মহাসড়কে পণ্য চুরি: সিসিটিভি স্থাপনের দাবি বিজিএমইএর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
মহাসড়কে পণ্য চুরি: সিসিটিভি স্থাপনের দাবি বিজিএমইএর

ঢাকা: মহাসড়কে রপ্তানিমুখী পোশাক পণ্য চুরি ঠেকাতে চট্টগ্রাম পর্যন্ত সিসিটিভি স্থাপনের দাবি জানানো হয়েছে। দেশের তৈরি পোশাক রপ্তানিকারক মালিকদের সংগঠন বিজিএমইএ এই দাবি জানিয়েছে।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) রাজধানীতে হাইওয়ে পুলিশ হেডকোয়ার্টার্সে হাইওয়ে পুলিশের প্রধান ও অতিরিক্ত আইজি মল্লিক ফখরুল ইসলামের সঙ্গে বৈঠকে এ অনুরোধ জানান বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।

সেই সঙ্গে পোশাক শিল্পের রপ্তানি পণ্য পরিবহনের সময় চুরি বন্ধে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে নজরদারি বাড়ানোর জন্য হাইওয়ে পুলিশকে অনুরোধ জানান তিনি।

বৈঠকে তৈরি শিল্পের সার্বিক পরিস্থিতি, বিশেষ করে পরিবহনের সময় পোশাক শিল্পের পণ্য চুরির বিষয়ে বিজিএমইএ নেতাদের উদ্বেগ নিয়ে আলোচনা করা হয়।

ফারুক হাসান মহাসড়কে রপ্তানি পণ্যের চুরি বন্ধের ওপর জোর দিয়ে বলেন, এটি শুধু আর্থিক ক্ষতিই করে না। সেই সঙ্গে পণ্য ক্রেতাদের কাছে পৌঁছানোর পর তা ধরা পড়লে রপ্তানিকারকদের বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। এতে শিল্পের ভাবমূর্তিও ক্ষুণ্ন হয়।

তিনি কারখানা থেকে চট্টগ্রাম বন্দর পর্যন্ত পোশাক শিল্পের পণ্যবাহী যানবাহনগুলোর নির্বিঘ্ন চলাচল নিশ্চিত করতে মহাসড়কে পুলিশী টহল ব্যবস্থা জোরদার করার জন্য হাইওয়ে পুলিশ প্রধানের প্রতি অনুরোধ জানান।
এছাড়া, হাইওয়ে পুলিশকে পণ্য চুরির ঘটনায় পোশাক রপ্তানিকারকদের জন্য মামলা করার প্রক্রিয়া সহজতর করারও অনুরোধ জানান ।

এ সময় বিজিএমইএর সহ-সভাপতি মো. নাসির উদ্দিন, স্ট্যান্ডিং কমিটি অন ইউডি ওভেন অ্যান্ড নিটের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম, ডিআইজি (হাইওয়ে নর্থ) মাহফুজুর রহমান, ডিআইজি (হাইওয়ে ইস্ট) মাহবুবুর রহমানসহ হাইওয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
এমকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa