ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

গম বিক্রিতে অনিয়ম, তেঁতুলিয়ায় ডিলারকে কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
গম বিক্রিতে অনিয়ম, তেঁতুলিয়ায় ডিলারকে কারাদণ্ড

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় গম বিক্রিতে অনিয়মের অভিযোগে এবং এর সত্যতা পাওয়ায় মেসার্স রিপন এন্টার প্রাইজের স্বত্বাধিকারী নজিমুল হক (৩৫) নামে এক গম ডিলারকে ১ বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে জেলার তেঁতুলিয়া উপজেলার বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে এ কারাদণ্ডের আদেশ দেয়া হয়।

 

এ সময় ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

জানা যায়, উপজেলা প্রশাসনের কাছে বিভিন্ন মাধ্যমে অভিযোগ আসছিল শিলাইকুঠি বাজারে গম বিক্রিতে অনিয়ম চলছে। সেই সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় গম বীজ স্থানীয় কৃষকের নিকট বিক্রির প্রমাণস্বরূপ বিক্রির রশিদ, স্টক রেজিস্টার বা সংগ্রহ রেজিস্টার ইত্যাদিও প্রদর্শন করতে না পারার পাশাপাশি জব্দকৃত টালি খাতা যাচাই করলে ডিলার নজিমুল মৌখিক স্বীকারোক্তি দেন। পরে তাকে ইউনিয়ন পরিষদে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ভোক্তা অধিকার আইন ভঙ্গ করার দায়ে  পৃথক দুটি ধারায় ১ বছরের কারাদণ্ড প্রদান করে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

এ সময় উপজেলা কৃষি কর্মকর্তা জাহাঙ্গীর আলম, স্থানীয় ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান তারেক হোসেন ও তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মাহফুজ সঙ্গীয় ফোর্সসহ স্থানীয় প্রায় ৩০০ কৃষক উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘন্টা, ডিসেম্বর ০৬, ২০২২

এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa