ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে টিলা কাটার দায়ে ৫ জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
সিলেটে টিলা কাটার দায়ে ৫ জনের কারাদণ্ড

সিলেট: টিলা কাটার দায়ে সিলেটে পাঁচ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে পরিবেশ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (০৬ ডিসেম্বর) দিনব্যাপী অভিযানে সিলেট মহানগর এলাকার হাওলাদার পাড়ার অজিত টিলা নামক স্থানে অভিযান চালানো হয়।

এ সময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর সিলেটের বিভাগীয় পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেন।

এসএমপির জালালাবাদ থানা পুলিশের সহযোগিতায় টিলা কাটায় জড়িতদের পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ধারা ৬ (খ) লংঘনের অপরাধে এই দণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ডিতদের মধ্যে সিলেট নগরের করেরপাড়া পানতলা এলাকার আক্কাছ মিয়ার ছেলে বিলাল মিয়াকে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড, একই এলাকার রাখাল দাসের ছেলে বলরাম দাস, মন্ত দাশের ছেলে জ্যোতির্ময় দাশ, জীবন দাসের ছেলে জয়ন্ত দাস, সুনামগঞ্জের দিরাই উপজেলার কালুপুর এলাকার হরেন্দ দাসের ছেলে রবিন্দ দাসকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালতে প্রসিকিউশন প্রদান করেন অধিদপ্তরের ঢাকা কার্যালয়ের সহকারী পরিচালক মো. বদরুল হুদা।

অভিযানকালে পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জনাব মো. মোহাইমিনুল হক ও নমুনা সংগ্রহকারী রুবেল মিয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এসএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।