ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

পঞ্চগড়ে পাওয়া গেল ৯৩ লাখ টাকার মূর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
পঞ্চগড়ে পাওয়া গেল ৯৩ লাখ টাকার মূর্তি পঞ্চগড়ে পাওয়া গেল ৯৩ লাখ টাকার মূর্তি

পঞ্চগড়: পঞ্চগড়ে সীমান্ত এলাকা থেকে ৯৩ কেজি ওজনের একটি কষ্টি পাথরের মূর্তি উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (৫৬ বিজিবি) সদস্যরা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন নীলফামারী ব্যাটালিয়নের (৫৬ বিজিবি) ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর মোহাম্মদ নূরুদ্দীন খান।

এর আগে, সোমবার (৫ ডিসেম্বর) মধ্যরাতে জেলার বোদা উপজেলার মালকাডাঙ্গা বিওপির একটি টহল দল সীমান্ত পিলার ৭৭৪/২-এস এর ৪ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বেতবাড়ী সরদারপাড়া নামক এলাকা থেকে মূর্তিটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে।

জানা যায়, নিজস্ব গোয়েন্দা ও সিভিল সোর্সের সংবাদের ভিত্তিতে মালকাডাঙ্গা বিওপির একটি টহল দল না. সুবে. শেখ আমিরুল ইসলামের নেতৃত্বে সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় বেতবাড়ী সরদারপাড়া এলাকায় খড়েরপালার নিচ থেকে মূর্তিটি উদ্ধার করা হয়।

মূর্তিটির সিজার মূল্য ধরা হয়েছে ৯৩ লাখ ১০ হাজার টাকা।

নীলফামারী ব্যাটালিয়ন (৫৬ বিজিবি) লে. কর্ণেল আসাদুজ্জামান হাকিম বাংলানিউজকে বলেন, এর আগেও গত অক্টোবরে পঞ্চগড় সীমান্তে আমরা ৯৫ কেজি ৮০০ গ্রাম ওজনের একটি কষ্টি পাথর উদ্ধার করেছিলাম। সেটি বর্তমানে মিউজিয়ামে রাখা হয়েছে। এদিকে নতুন করে পাওয়া কষ্টি পাথরের মূর্তিটিও ঊর্ধ্বতন কর্মকর্তার নির্দেশে জাদুঘরে রাখার ব্যবস্থা করা হবে।

তিনি বলেন, পঞ্চগড় সীমান্তে বিজিবির নিয়মিত অভিযান ও কষ্টি পাথরের মূর্তি উদ্ধার কার্যক্রম অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।