ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

রাজবাড়ীতে অভিযানে মিলল ২ টন নকল সার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
রাজবাড়ীতে অভিযানে মিলল ২ টন নকল সার

রাজবাড়ী: রাজবাড়ী জেলার বালিয়াকান্দিতে নকল সার কারখানায় অভিযান পরিচালনা করে কারখানার ২ টন নকল দস্তা, বোরন, জিংক সার ও নকল প্যাকেটজাত সার ভর্তি একটি ট্রাক জব্দ করা হয়েছে। এ কারণে মালিক মো. শরিফ সেখকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১৭ (৩) ধারায় ১৫ দিনের জেল ও ১ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (০৫ ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের তেতুলিয়া গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন বালিয়াকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিট্রেট আম্বিয়া সুলতানা।

ভ্রাম্যমান আদালতে দণ্ডপ্রাপ্ত মো. শরিফ সেখ বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের তেতুলিয়া গ্রামের ৪ নম্বর ওয়ার্ডের মো. দলিল উদ্দিন সেখের ছেলে।

অভিযান চলাকালে বালিয়াকান্দি উপজেলা কৃষি অফিসার মো. রফিকুল ইসলাম, বহরপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মো. বাবুল মল্লিক, বালিয়াকান্দি থানা পুলিশ সদস্য ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বালিয়াকান্দি ইউএনও ও নির্বাহী ম্যাজিট্রেট আম্বিয়া সুলতানা জানান, নকল সার কারখানায় অভিযান পরিচালনা করে কারখানার মালিক মো. শরিফ সেখকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ এর ১৭ (৩) ধারায় ১৫ দিনের কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ অর্থ অনাদায়ে আরও ১৫ দিনের জেল-জরিমানার আদেশ দেওয়া হয়েছে। জব্দকৃত নকল সার ধংস্ব করা হয়েছে। জনস্বার্থে অভিযান চলমান থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa