ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

ভিএলএসআইথন বিজয়ীদের পুরস্কৃত করল উল্কাসেমি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
ভিএলএসআইথন বিজয়ীদের পুরস্কৃত করল উল্কাসেমি

ঢাকা: ইন্টিগ্রেটেড সার্কিট লে-আউট ডিজাইন ইঞ্জিনিয়ারদের নিয়ে আয়োজিত প্রতিযোগিতা ভিএলএসআইথন ১.০ বিজয়ীদের পুরস্কৃত করা হয়েছে।

সোমবার (০৫ ডিসেম্বর) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) অডিটোরিয়ামে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়।

প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করে (আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ) টিম মেটাল-১, তাদের প্রাইজমানি হিসেবে ১ লাখ ২৫ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারী দল (মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি) ব্লুবার্ড’কে প্রাইজমানি হিসেবে ৭৫ হাজার টাকা, তৃতীয় স্থান অর্জনকারী দল (আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়) টিম ওডড’কে ৫০ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়।

একইসাথে বিজয়ীদলের লিডারদের সম্মাননা ক্রেস্ট দেওয়া এবং প্রতিযোগিতায় প্রত্যেক অংশগ্রহণকারীকে সার্টিফিকেট দেওয়া হয়।

এবারের এই আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, রুয়েটসহ ১৫টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মোট ৫০টি দল অংশগ্রহণ করে। এরপর সেখান থেকে ৪টি ধাপে ৩টি দলকে বিজয়ী ঘোষণা করা হয়।

উল্কাসেমির ব্র্যান্ড অ্যাম্বাসেডর এবং ইইই’র চেয়ারপারসন তাওহীদুল ইসলাম বাংলানিউজকে বলেন, কোভিডের সময় কোনো ফিজিক্যাল ইভেন্ট হয়নি। এজন্য আমরা চেয়েছিলাম বড় একটা ইভেন্ট হোক, যাতে আইসি সেক্টরকে আরও বেশি করে প্রমোট করা যায়। ইতোমধ্যে এবারের আয়োজন বাংলাদেশের সর্ববৃহৎ প্রতিযোগিতা হিসেবে স্বীকৃতি পেয়েছে।

ভবিষ্যতে কী ধরনের ইভেন্ট করার ইচ্ছা আছে জানতে চাইলে তিনি বলেন, ভবিষ্যতে প্রোগ্রামিং কম্পিটিশন করার ইচ্ছে আছে। আমরা চাই এই আয়োজনটা স্কুল-কলেজ পর্যায়ে নিয়ে যেতে।

এবারের আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক উল্কাসেমি লি.। সহযোগিতা করেছে ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইলেক্ট্রিক, ইলেকট্রনিকস অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (ইইই) স্টুডেন্ট ব্রাঞ্চ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উল্কাসেমি লি.-এর সিইও এনায়েতুর রহমান। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. মো. আবুল কাশেম মিঞা, ইনস্টিটিউট অব অ্যাডভান্সড রিসার্চ-এর ডিরেক্টর রিজওয়ান খান, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন রকিবুল মোস্তফাসসহ শীর্ষস্থানীয় আইসি কোম্পানিগুলোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরো অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উল্কাসেমি লি. এর অ্যাসিস্ট্যান্ট মার্কেটিং ম্যানেজার মোজাম্মেল হোসেন।

বাংলাদেশ সময়: ১৭২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এমকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa