ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে শহীদ দুলাল দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০২২
রাজশাহীতে শহীদ দুলাল দিবস পালিত

রাজশাহী: শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে রাজশাহীতে শহীদ দুলাল দিবস পালিত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর) দুপর ১২টার দিকে তার সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য রাজশাহী সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শ্রম সম্পাদক আব্দুস সোহেল, সদস্য হাবিবুর রহমান বাবু, নফিকুল ইসলাম সেল্টু, রাজশাহী মহানগর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আব্দুল মমিন, মহানগর ছাত্রলীগের সাবেক সভাপতি রকি কুমার ঘোষ, সাবেক সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান রাজিব, রাজশাহী মহানগর ছাত্রলীগ সভাপতি নূর মোহাম্মদ সিয়াম, সাধারণ সম্পাদক ডা. সিরাজুম মুবিন সবুজ, রাজশাহী কলেজ ছাত্রলীগ সভাপতি রাশিক দত্ত, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম জাফর। এছাড়া আওয়ামী লীগ ও ছাত্রলীগের অন্যান্য নেতা সেখানে উপস্থিত ছিলেন।

এছাড়া দলীয় ও পারিবারিকভাবে শহীদ দুলালের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল, দুস্থদের মধ্যে খাবার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯৯০ সালের ৫ ডিসেম্বর সামরিক স্বৈরাচার এরশাদবিরোধী আন্দোলনের অংশ হিসেবে তৎকালীন মন্ত্রী নুরুন নবী চাঁদের বাড়ির সামনে দিয়ে সর্বদলীয় ছাত্র ঐক্যের মিছিল যাচ্ছিল। ওই সময় মিছিলে গুলি চালানো হয়। এতে ঘটনাস্থলেই শহীদ হন রাজশাহী মহানগর ছাত্রলীগের তৎকালীন সহ-সভাপতি রফিকুল ইসলাম দুলাল। সেই দিন থেকে রাজশাহীতে প্রতিবছর দিনটিকে ‘শহীদ দুলাল দিবস’ হিসেবে পালন করে আসছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০২২
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।