ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

লেবানন থেকে দেশে ফিরে নিখোঁজ রুপা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
লেবানন থেকে দেশে ফিরে নিখোঁজ রুপা রুপা: ফাইল ফটো

ফরিদপুর: ২০১৪ সালে একমাত্র সন্তান ফয়সাল হাসানকে মায়ের কাছে রেখে জীবিকার সন্ধানে লেবানন পাড়ি জমান রুপা। আর এ সময়ের মধ্যে তার স্বামী আরেকটি বিয়ে করে নতুন সংসার পাতেন।

অন্যদিকে বিদেশ গিয়ে ভালো কাজ না পেয়ে দেড় বছর পর রুপা দেশে ফিরে আসেন। তবে এ সময় তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন। কাউকে কিছু না বলে প্রায়ই বাড়ি থেকে বের হয়ে চলে যেতেন আত্মীয়-স্বজনদের কাছে। আবার ফিরেও আসতেন।

তবে গত অক্টোবর মাসে এভাবে বাড়ি থেকে বের হয়ে আজও আর ফিরে আসেননি তিনি। এ কারণে রুপার বিধব মা আনোয়ারা বেগমের (৬১) কান্না যেন থামছেই না। অশ্রুসজল নয়নে তিনি নিরুদ্দেশ মেয়ের সন্ধান জানতে সাংবাদিকদের সহায়তা চান। গত ২৬ নভেম্বর চরভদ্রাসন থানায় মেয়ের নিখোঁজ হওয়ার ব্যাপারে একটি সাধারণ ডায়রি করেছেন।

চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের উত্তর আলমনগরের মধু শিকদারের ডাঙ্গী গ্রামের জাহাঙ্গীর মোল্লার মেয়ে রুপা। এক ভাই এক বোনের মধ্যে রুপা বড়। ছোটো ভাই শফিকুল পেশায় রাজমিস্ত্রি। বাবা থাকতেও নেই রুপার ছেলে ফয়সালের। নানির কাছেই বড় হচ্ছে সে। এখন তার বয়স ১৫। মাকে না পেয়ে সেও ভালো নেই। মানসিক সুস্থতা না থাকলেও মাকে ফিরে পেতে চায় সে।

মধু শিকদারের ডাঙ্গী গ্রামের রহমত শেখ বলেন, বিদেশ থেকে আসার পর তারা রুপার অস্বাভাবিক আচরণ দেখতে পান। তিনি মানসিক বিকারগ্রস্ত ছিলেন। আবার মাঝেমধ্যে তিনি মানসিক সুস্থ স্বাভাবিক আচরণ করতেন।

ওই ওয়ার্ডর ইউপি সদস্য কামরুল হাসান  রুপার হারিয়ে যাওয়ার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, বেশ কিছুদিন ধরে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। রুপাকে খুঁজে পেতে তিনি সকলের সহযােগিতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০২২
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।