ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকায় বিএনপির সমাবেশ, আইনে থেকেই কাজ করছে পুলিশ: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
ঢাকায় বিএনপির সমাবেশ, আইনে থেকেই কাজ করছে পুলিশ: আইজিপি ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজনৈতিক ভিত্তিতে নয়, আইনের মধ্যে থেকেই পুলিশ কাজ করছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) আব্দুল্লাহ আল মামুন।

শনিবার (৩ ডিসেম্বর) রাজারবাগ পুলিশ লাইনস অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিশেষ অভিযানের নামে দলের নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে, একাধিকবারই বিএনপির পক্ষ থেকে এমন অভিযোগ করা হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, রাজনৈতিক ভিত্তিতে নয়, আইনের মধ্যে থেকে কাজ করে যাচ্ছে পুলিশ। নিয়মের বাইরে কাউকে গ্রেফতার করা হচ্ছে না।

বিএনপি নয়াপল্টনে সমাবেশ করতে চায় পুলিশের অবস্থান কি হবে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা আশা করি বিশ্বাস করি বিএনপিকে যেখানে সমাবেশ করার অনুমতি দিয়েছি সেখানেই তারা কর্মসূচি পালন করবে। এখনো সময় আছে। আমরা অপেক্ষা করবো। বিএনপি দলীয় কার্যালয়ের সামনে সমাবেশের সিদ্ধান্ত থেকে সরে আসবে আশা করি।  

ছিনতাই হওয়া জঙ্গিদের এখনো খোঁজ মেলেনি। এমন অবস্থার মধ্যে ঢাকায় বিএনপি'র মতো একটি বড় রাজনৈতিক দলের সমাবেশ হচ্ছে।

সমাবেশ ঘিরে কোনো নাশকতার আশঙ্কা রয়েছে কিনা জানতে চাইলে আইজিপি বলেন, আমাদের তদন্ত চলছে। তবে ১০ ডিসেম্বর সুনির্দিষ্ট কোনো নাশকতার তথ্য নেই। তবে নাশকতার বিষয় বিবেচনায় রেখে পরিকল্পনা করছি।  

বিএনপির প্রতিনিধি দল বৃহস্পতিবার গায়েবি ও মিথ্যা মামলা এবং বিশেষ অভিযানের নামে গ্রেফতারের অভিযোগের বিষয়ে আইজিপি বলেন, পলাতক জঙ্গিদের ধরতে অভিযানের কার্যক্রম বাড়ানো হয়েছে। আর ওনারা ( বিএনপি) যে অভিযোগ দিয়েছেন এগুলো খতিয়ে দেখছি।

দেশজুড়ে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের অভিযোগের বিষয়ে পুলিশ প্রধান বলেন, আমরা আইনি কাঠামোতে দায়িত্ব পালন করি। এজন্য প্রশিক্ষণ দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।