ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২২
বরগুনায় হানাদার মুক্ত দিবস পালিত

বরগুনা: একাত্তরের ৩ ডিসেম্বর বরগুনার ইতিহাসে স্মরণীয় দিন। ১৯৭১ সালের এদিনে বরগুনাবাসি হানাদার মুক্ত হয়।

এই দিবসটি কোন রাজনৈতিক সংগঠন, কিংবা মুক্তিযোদ্ধা সংসদ বরগুনা পালন না করলেও শিশু সংগঠন সাগরপাড়ি খেলাঘর বরগুনা হানাদার মুক্ত দিবস পালন করেন বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে।  

শনিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ৭টার দিকে সাগরপাড়ি খেলাঘর কার্যালয় থেকে আনন্দ র‌্যালি বের হয়ে সড়ক প্রদক্ষিণ করে। ‌ র‌্যালি শেষে শহীদ স্মৃতি গণকবরে খেলাঘর, মহিলা পরিষদ, বরগুনা প্রেসক্লাব, কমিউনিষ্ট পার্টি, বিডিক্লিন, শেখ রাসেল শিশু কিশোর কেন্দ্র, নাসিং ইনিষ্টিটিড সহ সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন ।

শ্রদ্ধা নিবেদন শেষে খেলাঘর সভাপতি বেবী দাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, খেলাঘর কেন্দ্রীয় সভাপতি মন্ডলীর সদস্য চিত্ত রঞ্জন শীল, সাংবাদিক মনির হোসেন কামাল, আইনজীবী সমিতির সম্পাদক, অ্যাডভোকেট সেলিনা খাতুন প্রমূখ।

উল্লেখ্য, মুক্তিযোদ্ধা আব্দুস সত্তারের নেতৃত্বে ১৯৭১ সালের ৩ ডিসেম্বর ২১ জন মুক্তিযোদ্ধা বরগুনাকে হানাদার ও রাজাকার মুক্ত করেন। প্রতিবছর এই দিবস পালন করে সাগরপাড়ি খেলাঘর।

বাংলাদেশ সময়: ১২০০ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।