ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

জাতীয়

আর্মি স্টেডিয়ামে দেশসেরা ১৬ ব্যান্ড মাতালো সঙ্গীতপ্রেমীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
আর্মি স্টেডিয়ামে দেশসেরা ১৬ ব্যান্ড মাতালো সঙ্গীতপ্রেমীদের ছবি: রাজীন চৌধুরী

ঢাকা: জমকালো আয়োজনে হয়ে গেল বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট ২০২২ পাওয়ার্ড বাই গান বাংলা। এ সময়ের সবচেয়ে বড় ১৬টি ব্যান্ড মিউজিকের দল কনসার্টে দর্শক মাতিয়েছেন এদিন।

কনসার্ট উপলক্ষে দিন থেকে রাত পর্যন্ত ব্যান্ড সঙ্গীতে ডুবে থাকেন এ কনসার্টের দর্শক-শ্রোতারা।

বহুদিন পর আর্মি স্টেডিয়ামে ওপেন এয়ার কনসার্ট ছিল শুক্রবার (২ ডিসেম্বর)। দেশসেরা ১৬ ব্যান্ড মাতালো হাজার হাজার শ্রোতাদের। দুপুর থেকে রাত পর্যন্ত রক মিউজিকের উন্মাদনায় কাটলো উন্মাতাল সময়।

শুক্রবার আর্মি স্টেডিয়ামে ছিল ‘বামবা-চ্যানেল আই ব্যান্ড মিউজিক ফেস্ট’। প্রয়াত ব্যান্ড লিজেন্ড আইয়ুব বাচ্চুর প্রস্তাবনা ও চ্যানেল আইয়ের উদ্যোগে শুরু হওয়া এ আয়োজন প্রথমবারের মতো এত বড় পরিসরে অনুষ্ঠিত হলো।

কনসার্টে অংশগ্রহণকারী ব্যান্ডসমূহের মধ্যে ছিল- নগর বাউল, মাইলস, ওযারফেইজ, সোলস, রেঁনেসা, ফিডব্যাক, অর্থহীন, মাকসুদ ও ঢাকা, অবসকিউর, দলছুট, আর্টসেল, শিরোনামহীন, ভাইকিংস, ক্রিপটিকফেইট, পেন্টাগন, পাওয়ারসার্জ ও শিরোনামহীন।

দুপুর ১২টায় স্টেডিয়ামের গেট খুলে দেওয়া হয় দর্শকের জন্য। এরপর দুপুর ২টা ১৫ মিনিটে শুরু হয় কনসার্টের মূল আয়োজন। এরপর আর্মি স্টেডিয়ামে হাজারো দর্শক-শ্রোতাকে মাতাতে মঞ্চে উঠে ব্র্যান্ডদল ভাইকিং, পেন্টাগন, শিরোনামহীন, অবসকিউর, ফিডব্যাক, পাওয়ারসার্জ। একের পর এক নিজেদের জনপ্রিয় গানগুলো দিয়ে এ সময় তারা মুগ্ধ করে দর্শক-শ্রোতাদের।

কনসার্টের প্রথম ব্যান্ড ছিল ভাইকিংস। তারপর নিজেদের গান দিয়ে শ্রোতাদের মাতিয়ে রাখে অবসকিওর। পাওয়ারসার্জ পরিবেশন করে নগর বাউলের সুলতানা বিবিয়ানাসহ নিজেদের কয়েকটি গান। পেন্টাগন পরিবেশন করে তোমায়, বৃষ্টি, এই রাতে শীর্ষক গানগুলো। শিরোনামহীন পারফর্ম করে এই অবেলায়, বন্ধ জানালাসহ আরও কয়েকটি গান। প্রতিটি গানেই শ্রোতারা নেচে, গলা মিলিয়ে উপভোগ করে।

এরপর মঞ্চে গান নিয়ে আসে মাকসুদ ও ঢাকা। তারা প্রথমেই পরিবেশন করে বাংলাদেশ গানটি। পরে পরিবেশন করে আরও কয়েকটি গান। এরপর মঞ্চে আসে রেঁনেসা। তারা একে একে গেয়ে শোনায় ও নদীরে যাস কোথায় রে, ভালো লাগে জোছনা রাতে, আচ্ছা কেন মানুষগুলো এমন হয়ে যায়সহ আরও কয়েকটি গান।

এরপর গান নিয়ে মঞ্চে আসে ব্যান্ড দলছুট। তারা তীরহারা এই ঢেউয়ের সাগর, বাজিসহ নিজদের আরও কিছু গান গেয়ে শ্রোতাদের মাতিয়ে রাখে।

কনসার্টে আরও গান গেয়ে শোনায় নগর বাউল, মাইলস, ওয়ারফেইজ, সোলস, অর্থহীন, আর্টসেল, ক্রিপটিক ফেইট।

এসব পরিবেশনার মধ্যে বাপ্পা মজুমদার ও জেমস তাদের গান দিয়ে ছড়ায় আলাদা উন্মাদনা। তাদের পরিবেশনার মধ্যে দিন বাড়ি যায়, পদ্ম পাতার জল, গুরু ঘর বানাইলা কি দিয়া, আমি তারায় তারায় রটিয়ে দেব, তুমি আমার গানগুলো ছিল অন্যতম।

বাংলাদেশ সময়: ২২৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa