ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৯, ২৭ জানুয়ারি ২০২৩, ০৪ রজব ১৪৪৪

জাতীয়

অপহরণ করে মুক্তিপণ আদায়, ৩ ভুয়া র‌্যাব আটক

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
অপহরণ করে মুক্তিপণ আদায়, ৩ ভুয়া র‌্যাব আটক আটক হওয়া ৩ ভুয়া র‌্যাব

ঢাকা: রাজধানীতে র‌্যাব পরিচয়ে অপহরণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে ৩ ভুয়া র‌্যাব সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

আটকরা হলেন-ইলিয়াস উদ্দিন ওরফে ক্যাপ্টেন নিশাত, রাব্বি হোসেন মিঠু ও রব্বানী ওরফে সাগর।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মোহাম্মদপুর থানাধীন বুদ্ধিজীবী কবরস্থান এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ১টি কালো রংয়ের র‌্যাব জ্যাকেট, ১টি সেনাবাহিনী পোশাকের প্যান্ট, ১টি সেনাবাহিনীর আইডি কার্ড, ১ সেট বিজিবির পোশাক, ১টি বিজিবির গেঞ্জি, ১টি ডিএমপি পুলিশের পোশাকের শার্ট, ১টি পুলিশের ট্রাকসুটের জ্যাকেট, ১টি সেনাবাহিনীর স্পেশাল ফোর্সের গেঞ্জি এবং ৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. ফজলুল হক জানান, গত ২০ নভেম্বর ফয়সল পাটোয়ারী নামে একজনকে ভাটারার ভাড়া বাসা থেকে অপহরণ করে নিয়ে যায়। অপহরণকারীরা র‌্যাব পরিচয় দিয়ে কিছু তথ্য লাগবে বলে তাকে গাড়িতে করে তুলে নিয়ে যায়।

পরে অপহরণকারীরা ভিকটিমের স্ত্রীর কাছে ফোন করে মুক্তিপণ দাবি করে। একপর্যায়ে ভিকটিমের ভাই টাকাসহ ব্যাংকের এটিএম কার্ড নিয়ে আটক ইলিয়াস উদ্দিনের সঙ্গে দেখা করেন। এরপর টাকা ও ব্যাংকের এটিএম কার্ড নিয়ে যায়।

পরবর্তীতে এটিএম বুথ থেকে মোট ২ লাখ ১৫ হাজার টাকা তুলে ভিকটিমকে বুদ্ধিজীবী কবরস্থানে নামিয়ে দেয়। এ ঘটনার প্রেক্ষিতে একটি অভিযোগের প্রেক্ষিতে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে। যার ধারাবাহিকতায় তিনজন ভুয়া র‌্যাব সদস্যকে আটক করা হয়।

এএসপি ফজলুল বলেন, আটকরা র‌্যাব, পুলিশ, বিজিবিসহ বিভিন্ন বাহিনীর পোশাক পরে প্রতারণা, অপহরণ এবং চাঁদাবাজি করে আসছিল। আটক ইলিয়াস উদ্দিন নিজেকে র‌্যাবের ক্যাপ্টেন বলে পরিচয় দিতেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa