ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

জয়পুরহাটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
জয়পুরহাটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

জয়পুরহাট: মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে জয়পুরহাটে চলছে পরিবহন ধর্মঘট চলছে।

বৃহস্পতিবার (০২ নভেম্বর) সকাল থেকে ধর্মঘট শুরু হওয়ায় চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

এদিকে আগামী ৩ ডিসেম্বর রাজশাহী বিভাগীয় সমাবেশ করবে বিএনপি। তাদের দাবি, সমাবেশে জনসমাগম ঠেকাতে সরকার কৌশল করে বাস ধর্মঘটের ব্যবস্থা করেছে।

সকাল থেকে জয়পুরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে কোন ধরনের বাস চলাচল করেনি। হটাৎ এ পরিবহন ধর্মঘটে যাত্রীরা সিএনজি এবং ব্যাটারী চালিত অটোরিকশা যোগে গন্তব্যে যাচ্ছেন।

এতে করে যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিতে হচ্ছে এবং অনেকটাই ভোগান্তিতে পড়তে হচ্ছে তাদের।

জয়পুরহাট থেকে বগুড়ার উদ্দেশ্য যাওয়া নার্গিস নামে যাত্রী ক্ষোভের সাথে বলেন, ১০০ টাকায় বগুড়া যেতাম। অথচ, আজ পরিবহন ধর্মঘট হওয়ায় গ্যাস চালিত সিএনজিতে করে ১৫০ থেকে ২০০ টাকা ভাড়ায় যেতে বাধ্য হচ্ছি।

এদিকে খেটে খাওয়া সাধারণ শ্রমিকরা বলছেন, বিএনপির সমাবেশকে কেন্দ্র করে এই ধর্মঘটে আমাদের রোজগার বন্ধ হয়েছে। তবে শ্রমিক নেতাদের দাবি-মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবি আদায়ের লক্ষেই এ আন্দোলন।

এ ব্যাপারে জয়পুরহাট জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সড়ক সম্পাদক এস. এ জাহাঙ্গীর তুহিন বলেন, শ্রমিকদের ন্যায্য দাবি আদায়ের লক্ষেই এমন ধর্মঘট।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।