ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জাতীয়

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠক

হজ টিমের সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
হজ টিমের সদস্যদের প্রশিক্ষণের ব্যবস্থা জাতীয় সংসদ ভবন: ফাইল ফটো

ঢাকা: ভবিষ্যতে হাজিদের তদারকির জন্য হজ টিমের সদস্যদের কাজের বিষয়ে প্রশিক্ষণ ব্যবস্থা নেওয়া হয়েছে বলে সংসদীয় কমিটির বৈঠকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ তথ্য জানানো হয় ৷ কমিটির সভাপতি মো. হাফেজ রুহুল আমীন মাদানীর সভাপতিত্বে এ বৈঠক হয়।

 

বৈঠকে কমিটির সদস্য ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন),  মো. ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, জিন্নাতুল বাকিয়া ও মোসা. তাহমিনা বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে ভবিষ্যতে হাজিদের তদারকির জন্য হজ টিমের প্রত্যেককে স্বস্ব কাজের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া ও কাজের অভিজ্ঞতা যাচাই, সঠিকভাবে হাজিদের থাকা খাওয়া ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা প্রণয়নের লক্ষ্যে এরই মধ্যে কমিটি গঠন করে কার্যক্রম চলমান রাখা হয়েছে বলে জানানো হয়।

ভবিষ্যতে দ্রুততম সময়ে হাজিদের পাসপোর্ট এবং লাগেজ সরবরাহ করার জন্য বাংলাদেশ ও সৌদি সরকারের মধ্যে ‘মক্কা রোড সার্ভিস’ শিরোনামে চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তা এবং সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa