ঢাকা, বুধবার, ২৫ মাঘ ১৪২৯, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৬ রজব ১৪৪৪

জাতীয়

কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম স্মৃতিসৌধ উদ্বোধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম স্মৃতিসৌধ উদ্বোধন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে মুক্তিযুদ্ধকালীন অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের নামে স্মৃতিসৌধ উদ্বোধন করা হয়েছে। স্মৃতিসৌধে সৈয়দ নজরুল ইসলামের বিশাল একটি ভাস্কর্য রয়েছে।

বৃহস্পতিবার (০১ ডিসেম্বর) বিকেলে কিশোরগঞ্জ সদর উপজেলার কাটাবাড়িয়া-বড়পুল মোড়ে নির্মিত স্মৃতিসৌধটি উদ্বোধন করেন কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ও সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

মুক্তিযুদ্ধের ঐতিহাসিক স্থানগুলো সংরক্ষণ ও মুক্তিযুদ্ধ স্মৃতি জাদুঘর নির্মাণ প্রকল্পের আওতায় এক কোটি ৫৫ লাখ টাকা ব্যয়ে এ স্মৃতিসৌধ নির্মাণ করা হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) এ স্মৃতিসৌধ নির্মাণ প্রকল্পটি বাস্তবায়ন করেছে।  

উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন-কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলী সিদ্দিকী, কিশোরগঞ্জ সদর উপজেলা প্রকৌশলী মো. মোজাম্মেল হক, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার, নারী ভাইস চেয়ারম্যান মাছুমা আক্তারসহ অনেকে।

উদ্বোধনের পর অতিথিদের সঙ্গে নিয়ে এমপি ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa