ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

জাতীয়

আনসারুল্লাহ বাংলায় অর্থায়ন-প্রচারণার অভিযোগে চিকিৎসক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
আনসারুল্লাহ বাংলায় অর্থায়ন-প্রচারণার অভিযোগে চিকিৎসক গ্রেফতার

ঢাকা: নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমে (এবিটি) অর্থায়ন ও প্রচারণার অভিযোগে আবুল কাশেম আলফি (৬২) নামে এক দাঁতের চিকিৎসককে গ্রেফতার করেছে পুলিশের অ্যান্টি টেরোরিজম ইউনিট (এটিইউ)। আবুল কাশেম এবিটি’র সদস্য বলে জানা গেছে।

বুধবার (৩০ নভেম্বর) দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে রামপুরা থানাধীন বনশ্রী এলাকা থেকে আবুল কাশেমকে গ্রেফতার করা হয়। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) এ তথ্য জানান এটিইউ’র পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস) মোহাম্মদ আসলাম খান।

তিনি জানান, গ্রেফতার ডা. আবুল কাশেম আলফি অন্যান্য সহযোগীদের নিয়ে অনলাইনে জঙ্গিবাদ প্রচারণা করতেন। রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে তথাকথিত খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিলেন। তিনি নিষিদ্ধ সংগঠনের বই নিজ উদ্যোগে ছাপিয়ে সহযোগীসহ অন্যান্য সদস্যদের কাছে বিতরণ করতেন।

কারাবন্দী জসীম উদ্দিন রাহমানীকে সমর্থন করে সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা, অর্থায়ন এবং উগ্রবাদী প্রশিক্ষণ ও জিহাদি প্রচার-প্রচারণা করে অন্যান্যদের নিজেদের সঙ্গে জড়িয়ে নেওয়ার কাজ করে আসছিলেন আবুল কাশেম।

তিনি ২০২১ সালের ১৮ অক্টোবর মানিকগঞ্জ শিবালয় থানায় সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা একটি মামলার আসামি। আবুল কাশেমের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন বলেও জানান এটিইউ’র পুলিশ সুপার মোহাম্মদ আসলাম খান।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০২২
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa