ঢাকা, শনিবার, ১৩ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

জাতীয়

চুয়াডাঙ্গায় আগুনে তুলার কারখানা পুড়ে ছাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
চুয়াডাঙ্গায় আগুনে তুলার কারখানা পুড়ে ছাই

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গায় একটি তুলার কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের নিরলস প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসলেও পুড়ে ছাই হয়েছে সবকিছুই।

বুধবার দুপুর ১টার দিকে চুয়াডাঙ্গা পৌর এলাকার হাটকালুগঞ্জ পুলিশ লাইন্সের সামনে মেসার্স সুজন ট্রেডার্সের তুলা কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক রফিকুজ্জামান জানান, প্রায় দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। মেশিনে লোহার ঘর্ষণের ফলে আগুনের সূত্রপাত ঘটতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এতে কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেন কারখানা মালিক আরিফুর রহমান সুজন।  

তিনি জানান, প্রতিদিনের মতো কারখানায় কাজ করছিলেন শ্রমিকরা। দুপুর ১টার দিকে তুলার মেশিনে ঝুট দিলে লোহার সঙ্গে ঘর্ষণের ফলে আগুনের স্ফুলিঙ্গ তৈরী হয়। যা থেকে তুলায় আগুন লাগে। পাশাপাশি দুটি গোডাউনে আগুন ছড়িয়ে পড়লে মুহূর্তেই সবকিছু পুড়ে ছাই হয়ে যায়।

অগ্নিকাণ্ডে এক কোটি টাকার ক্ষতি হয়েছে দাবি করে কারখানা মালিক জানান, অগ্নিকাণ্ডের ঘটনায় তার তুলা, সেখানে থাকা কাপড়ের ঝুট ও সবগুলো মেশিন পুড়ে গেছে।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২২
জেএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa