ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

মনোকথা

অলস ব্যক্তিরাই বেশি সফল!

মনোকথা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুলাই ৩, ২০১৫
অলস ব্যক্তিরাই বেশি সফল! ছবি: সংগৃহীত

ঢাকা: প্রবাদ রয়েছে পরিশ্রম সাফল্যের চাবিকাঠি। কিন্তু গবেষকরা বলছেন ভিন্ন কথা, অলস ব্যক্তিরাই বেশি সফল! সম্প্রতি এক গবেষণায় এমন তথ্যই উঠে এসেছে।



একটি জার্নালে প্রকাশিত প্রতিবেদনে গবেষকরা বলেন, সফল ব্যক্তিরা অর্থ আয়ের সবচেয়ে ভালো উপ‍ায়গুলো খুঁজে পেয়েছিলেন বিছানায় শুয়ে। ঝরনায় গোসল ও শৌচাগারও গুরুত্বপূর্ণ, উল্লেখ করা হয় প্রতিবেদনে।

অনলাইন প্রিন্ট অ্যান্ড ডিজাইন ফার্ম মো-এ কর্মরত দু’হাজার ব্যক্তি তাদের সবচেয়ে কার্যকর সৃজনশীল এবং ব্যণিজ্যিক পরিকল্পনা পেয়েছেন বিছানায়। হিসাব করে দেখা যায়, এই হার ২৭ শতাংশ।

এছাড়াও কাজ করতে গিয়ে ১৮ শতাংশ, ঝরনায় গোসল করার সময় ৭ শতাংশ, গাড়ি চালানোর সময় ৬ শতাংশ এবং শৌচাগারে ৪ শতাংশ। প্রতি ২৫ জনে একজন শৌচাগারে তাদের ‘ইউরেকা’ মুহূর্ত পেয়েছেন।

ব্রিটস প্রতি সেকেন্ডে ৪টি সৃজনশীল ও বাণিজ্যিক প্রকল্প তৈরি করেন। গত বছর ১১৭ মিলিয়নের বেশি প্রকল্প তারা তৈরি করে। ১৬ থেকে ২৪ বছর বয়স খুবই গুরুত্বপূর্ণ, তবে বিভিন্ন বয়সী ব্যক্তি ১৮ শতাংশ প্রকল্প নিয়ে কাজ শুরু করেছেন।

এগুলোর মধ্যে আর্টস অ্যান্ড ক্রাফট বেছে নিয়েছেন ১৬ শতাংশ, কুকিং অ্যান্ড বেকিং ১৩ শতাংশ এবং ডিজাইন ১৩ শতাংশ। এখানেও দেখা গেছে, বিছানায় শুয়ে ‍আইডিয়া পাওয়ার হার সবচেয়ে বেশি।

প্রিয় পাঠক, ‘মনোকথা’ আপনাদের পাতা। আপনারা জানাতে পারেন বাংলানিউজের ‘মনোকথা’ পাতায় আপনি কি ধরনের প্রতিবেদন দেখতে চান। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের।

আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো। আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা জানানো সম্ভব হবে।

এছাড়া মানসিক সমস্যা সংক্রান্ত বা এ বিষয়ে বিশেষ যে কোনো লেখা যে কেউ পাঠিয়ে দিতে পারেন আমাদের।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ ও লেখা পাঠানোর জন্য আমাদের ইমেইল করুন- [email protected]

বাংলাদেশ সময়: ১৬২৮ ঘণ্টা, জুলাই ০৩, ২০১৫
এটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মনোকথা এর সর্বশেষ