ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

মনোকথা

ঘরজামাইরা বেশি পরকীয়ায় আসক্ত!

মনোকথা ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, জুন ৩, ২০১৫
ঘরজামাইরা বেশি পরকীয়ায় আসক্ত! ছবি: সংগৃহীত

ঢাকা: যেসব স্বামী তার স্ত্রীর উপর আর্থিকভাবে নির্ভরশীল তারাই পরকীয়া প্রেমে বেশি আসক্ত।

সম্প্রতি একটি জার্নালে প্রকাশিত গবেষণায় বিশেষজ্ঞরা এ তথ্য জানান।

তাদের মতে, কর্মহীনতার করণে দীর্ঘ সময় হাতে থাকায় এ প্রবণতা বেশি হয়।

যুক্তরাষ্ট্রে ২ হাজার ৭শ ৫০ যুবক দম্পতির উপর জরিপ চালানো হলে এ তথ্য উঠে আসে। এতে আরও দেখা যায়, প্রতি বছর শতকরা ৫ শতাংশ নারীর প্রতারণা করার সম্ভাবনা থাকে, অন্যদিকে পুরুষের হার প্রায় ১৫ শতাংশ।

এ প্রসঙ্গে ইউনিভার্সিটি অব কানেকটিকাটের গবেষক ক্রিস্টিয়ান মানচ বলেন, স্বাভাবিকভাবে মনে হতে পারে যেহেতু স্ত্রী আয় করেন তাই বিশ্বস্ত থাকা বেশি জরুরি। কিন্তু গবেষণায় দেখা যাচ্ছে, সম্পূর্ণ উল্টো। যদিও তারা উভয় সম্পর্কে সমান অবস্থান নেয়।

তিনি বলেন, পুরুষের ক্ষেত্রে বিশেষত যুবকদের ক্ষেত্রে হীনমন্যতা থেকে স্ত্রীকে শাস্তি দেওয়ার উদ্দেশ্যেও অনেকে নতুন সম্পর্কে জড়িয়ে পড়েন। এক্ষেত্রে আরেকটি ভাবনা কাজ করে পুরুষের মধ্যে, যেহেতু স্ত্রী তার উপর সম্পূর্ণ নির্ভর করে তাই প্রতারণা করলেও তাকে ছেড়ে যাবে না।

প্রিয় পাঠক, ‘মনোকথা’ আপনাদের পাতা। মনোরোগ নিয়ে যে কোনো মতামত ও আপনার সমস্যার কথা জানাতে পারেন আমাদের। আমরা পর্যায়ক্রমে অভিজ্ঞ মনোরোগ বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে আপনাদের প্রশ্নের জবাব জানিয়ে দেবো।
আপনি চাইলে গোপন রাখা হবে আপনার নাম-পরিচয় এমনি কি ঠিকানাও।

সমস্যার কথা জানানোর সঙ্গে সমস্যার বিস্তারিত বিবরণ, আপনার নাম, বয়স, কোথায় থাকেন, পারিবারিক কাঠামো এবং এজন্য কোনো চিকিৎসা নিচ্ছেন কি না এ বিষয়ে বিস্তারিত আমাদের জানান। শুধুমাত্র সেক্ষেত্রেই সমস্যা সম্পর্কে প্রয়োজনীয় দিক নির্দেশনা জানানো সম্ভব হবে।

এছাড়া মানসিক সমস্যা সংক্রান্ত বা এ বিষয়ে বিশেষ যে কোনো লেখা যে কেউ পাঠিয়ে দিতে পারেন আমাদের।

আপনার সমস্যা, মতামত বা পরামর্শ ও লেখা পাঠানোর জন্য আমাদের ইমেইল করুন- [email protected]

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, জুন ০৩, ২০১৫
এটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মনোকথা এর সর্বশেষ