ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মনোকথা

মানসিক স্বাস্থ্য সেবার খবর দেবে ‘মনেরখবর.কম’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪
মানসিক স্বাস্থ্য সেবার খবর দেবে ‘মনেরখবর.কম’

ঢাকা: যাত্রা শুরু করলো মানসিক স্বাস্থ্য বিষয়ক তথ্যসমৃদ্ধ দেশের প্রথম অনলাইন পত্রিকা মনেরখবর.কম (www.monerkhabor.com) । শুক্রবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় ধানমণ্ডির রাশিয়ান কালচারাল সেন্টারে এক অনুষ্ঠানে ইন্টারনেট ভিত্তিক এই পত্রিকার উদ্বোধন করা হয়।



অনুষ্ঠানে অতিথি ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, ক্রিকেট তারকা হাবিবুল বাশার, ফুটবল তারকা আমিনুল হক, টেবিল টেনিস তারকা জোবেরা রহমান লিনু,  নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদ, সঙ্গীতজ্ঞ আজাদ রহমান, মনোবিদ মেহতাব খানম, মনোরোগ বিশেষজ্ঞ মোহিত কামাল, পর্বতারোহী নিশাত মজুমদার প্রমুখ। অতিথিরা সম্মিলিতভাবে ওয়েবসাইটটি উদ্বোধন করেন।

মানসিক স্বাস্থ্যের পাশাপাশি যৌন স্বাস্থ্য, মাদকাসক্তি ও শিশু পরিচর্যা নিয়েও সংবাদ থাকবে, থাকবে বিশেষজ্ঞদের পরামর্শ, ক্রীড়ার সঙ্গে মনের সম্পর্ক সংশ্লিষ্ট বিভিন্ন ফিচারও।

এছাড়া মানসিক রোগ নিয়ে বাংলাদেশে প্রচলিত কুসংস্কার তুলে ধরার পাশাপাশি এতে থাকছে পাঠকদের জন্য পরামর্শের ব্যবস্থা। দেশের মানসিক স্বাস্থ্য সেবাদানকারী প্রতিষ্ঠান ও চিকিৎসকের চেম্বারের ঠিকানা। থাকছে দেশের মনোরোগ বিশেষজ্ঞদের জীবনবৃত্তান্তও।
 
বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মানসিক স্বাস্থ্য চিকিৎসা সংক্রান্ত কর্মশালা, প্রশিক্ষণ ও উচ্চতর শিক্ষার তথ্য থাকবে ‘মনেরখবরে’। অনুষ্ঠানে বিশিষ্ট মনোরোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা. হেদায়েতুল ইসলাম, প্রফেসর ডা. আনোয়ারা সৈয়দ হক ও প্রফেসর ডা. এম এ সোবহানকে সংবর্ধনা দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সাইকিয়াট্রিস্ট-এর প্রেসিডেন্ট অধ্যাপক গোলাম রব্বানী, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মনোরোগবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এস আই মল্লিক এবং মনেরখবর.কম-এর প্রধান সমন্বয়ক ডা. সালাউদ্দিন কাউসার বিপ্লব বক্তব্য দেন।  

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মনোকথা এর সর্বশেষ