ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ভোটের-কথা

মনোনয়ন লড়াইয়ে সুজন ও শাহজাহান

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, জুন ৮, ২০১৭
মনোনয়ন লড়াইয়ে সুজন ও শাহজাহান মনোনয়ন লড়াইয়ে সুজন ও শাহজাহান

দেবীগঞ্জ থেকে: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে কে পাবেন আওয়ামী লীগের নৌকা প্রতীক! তাই নিয়ে এরই মধ্যে দৌড়ঝাঁপ-তোড়াজোর শুরু হয়ে গেছে দেশের প্রায় সব ক’টি আসনেই। এর মধ্যে বাদ যায়নি পঞ্চগড়-২ আসনও।

পঞ্চগড়-২ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীকে মনোয়ন পেতে শুরু হয়েছে মরিয়া দৌড়। এই দৌড়ে অনেকেই থাকলেও মূল মনোনয়ন-যুদ্ধটা হবে বর্তমান এমপি অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন ও ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ডা: মো: শাহ্জাহানের মধ্যে।

এরই মধ্যে তারা নিজেদের প্রচারনায় কাজ শুরু করে দিয়েছেন। দ্বন্দ্ব কম হয়নি নুরুল ইসলাম সুজন ও ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ডা: মো: শাহ্জাহানের গ্রুপের মধ্যে। কয়েক দফা মুখোমুখি সংঘর্ষও হয়েছে। নুরুল ইসলাম সুজনের সমর্থকরা ডা: মো: শাহ্জাহানের প্রচারণার মূল পোস্টার পুড়িয়েছেন কয়েক দফা। কম যাননি শাহ্জাহানও। কয়েক দফা নিজের ক্ষমতা প্রদর্শনের জন্য শো-ডাউনও করেছেন তার লোকেরা।

বর্তমান এমপি নুরুল ইসলাম সুজনের বড় ভাই সাবেক এমপি মরহুম অ্যাডভোকেট সিরাজুল ইসলামের প্রভাবপ্রতিপত্তি, অন্যদিকে ডা: মো: শাহ্জাহানের ‘ভাটিয়া’দের ভোট ব্যাংক—এই নিয়ে ক্ষমতায় যাবার দৌড়ে কে জয়ী হোন তাই এখন দেখার বিষয়।

নুরুল ইসলাম সুজন ২০০৮ সাল থেকে এমপি হিসেবে রয়েছেন পঞ্চগড়-২ আসনে। তাছাড়া জেলা আওয়ামী লীগের সভাপতিও তিনিই। সাবেক এমপি মরহুম অ্যডাভোকেট সিরাজুল ইসলামের জনপ্রিয়তায়ই দুই দুইবার এমপি হয়েছেন বলে প্রচারিত আছে বোদা ও দেবীগঞ্জ উপজেলায়।

অন্যদিকে ব্রিগেডিয়ার জেনারেল (অব:) শাহজাহান খানের পূর্ব পুরুষের পৈত্রিক নিবাস ছিলো জামালপুরে। আর ভাটি এলাকার লোকজন বিভিন্ন সময় পঞ্চগড়ের বোদা ও দেবীগঞ্জ এলাকায় এসে নদী ভাঙনের কারণে স্থায়ীভাবে বসবাস শুরু করেছিল। আর ‘ভাটিয়া ভোট ব্যাংক’ পঞ্চগড়-২ আসনের মোট ভোটের ৩৫ শতাংশ। তাছাড়া এখন পর্যন্ত কখনোই দেবীগঞ্জ উপজেলা থেকে এমপি নির্বাচিত না হওয়ায় জোড়েসরে প্রচারনা চালাচ্ছেন সাবেক এই সেনাকর্মকর্মকর্তা। ২০১৫ সালে সেনাবাহিনী থেকে অবসর গ্রহণের পর তিনি প্রজন্মলীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দায়িত্ব পালন শুরু করেন।
আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী দুই জনেরই নজর এখন সভানেত্রী শেখ হাসিনার দিকে। মনোনয়নের বিষয়ে জানতে চাইলে বর্তমান এমপি নরুল ইসলাম সুজন বাংলানিউজকে বলেন, নির্বাচন আসতে এখনো বেশ কিছুটা সময় বাকি। দেখা যাক কি হয়। অনেকেই মনোনয়ন চাইতে পারেন। কিন্তু দলে কার সক্ষমতা বেশি তখনই দেখা যাবে।

এবিষয়ে যোগাযোগ করা হলে ব্রিগেডিয়ার জেনারেল (অব:) ডা: মো: শাহজাহান খান বাংলানিউজকে বলেন,আমি সাধারণ মানুষের জন্য কাজ করতে চাই। তাই কাজ করছি। মনোনয়নের জন্য অবশ্যই আবেদন করবো। তখন নেত্রী (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) যাকে ঠিক মনে করবেন তাকেই মনোনয়ন দেবেন। আমি কখনোই নেত্রীর সিদ্ধান্তের বাইরে যাবো না।  

জানা যায়, এরই মধ্যে ডা: মো: শাহ্জাহান আওয়ামী লীগের উচ্চপদস্থ নেতাদের সাথে যোগাযোগ শুরু করেছেন। এলাকার মানুষদের সাথে উঠানবৈঠক থেকে শুরু করে নানা রাজনৈতিক কার্যক্রম ও মতবিনিময় চালাচ্ছেন তিনি।

**সড়ক, গীর্জা দেবে যে, সাঁওতালদের ভোট পাবে সে!
বাংলাদেশ সময়:২০৪৮ ঘণ্টা, জুন ০৮, ২০১৭
ইউএম/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

ভোটের-কথা এর সর্বশেষ

welcome-ad
welcome-ad