ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মালয়েশিয়া

মালয়েশিয়ায় কমনওয়েলথ ইয়ুথ সামিট ২০১৭ অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৫ ঘণ্টা, নভেম্বর ৯, ২০১৭
মালয়েশিয়ায় কমনওয়েলথ ইয়ুথ সামিট ২০১৭ অনুষ্ঠিত মালয়েশিয়ায় কমনওয়েলথ ইয়ুথ সামিট ২০১৭ অনুষ্ঠিত

ঢাকা: প্রথমবারের মতো মালয়েশিয়ার কমনওয়েলথ ইয়ুথ সামিট ২০১৭ অনুষ্ঠিত হয়েছে। 

রোববার (০৫ নভেম্বর) তিন দিনব্যাপী লিমককউইং ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি মালয়েশিয়াতে অনুষ্ঠিত হয়।

সেখানে ৫২টি কমনওয়েলথ দেশ থেকে তরুণ নেতারা শান্তি, সামাজিক সংহতি এবং বিশ্বব্যাপী সমবায় গড়ে তোলা এবং টেকসই উন্নয়নের প্রতিশ্রুতি পূরণে সক্রিয়ভাবে অংশীদার হওয়ার প্রতিশ্রুতি গ্রহণ করেন।

বাংলাদেশ থেকে ২৫ জন এই শীর্ষ সম্মেলনে অংশ নেন। মালয়েশিয়ার নটিংহ্যাম বিশ্ববিদ্যালয়ে রয়্যাল হাইনেস চার্লস, প্রিন্স অব ওয়েলস সামিট উদ্বোধন করেন।

তিন দিনের এই সামিটে জলবায়ু পরিবর্তন এবং অর্থব্যবস্থা, ডিজিটাল অর্থনীতি এবং উদ্যোক্তা, শান্তি স্থাপনা, সামাজিক সংহতি এবং বৈশ্বিক বিকাশ ও ন্যায় সঙ্গত সমাজের সঙ্গে সংশ্লিষ্ট ও নানান বিষয়ের বিস্তৃত বিষয়গুলিতে আলোচকরা আলোচনা করেন। অংশগ্রহণকারীরা সামাজিক পরিবর্তন প্রচার এবং তাদের নিজ নিজ দেশে সমাজ পরিবর্তনের জন্য সামিটের কার্যক্রম গুলোতে সক্রিয়ভাবে অংশ নেন।  

কমনওয়েলথ ইয়ুথ সামিটে বাংলাদেশ থেকে অংশগ্রহণকারীদের মধ্য থেকে পাভেল সারওয়ার বক্তব্য উপস্থাপন করেন। তিনি ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বাংলাদেশ সরকারের বিভিন্ন উদ্যোগ, নতুন উদ্যোক্তা তৈরি, ভিশন ২০২১ এবং রোহিঙ্গা ইস্যু নিয়ে আলোচনা করেন।

বাংলাদেশ থেকে তাউসীফ রাশেক আহাদ ২০১৭ সালের কমনওয়েলথ ইয়ুথ সামিটের অন্যতম আয়োজক ছিলেন, তিনি স্পিকার ম্যানেজমেন্ট টিমের নেতৃত্ব দেন।

বাংলাদেশ থেকে পাভেল সারওয়ার, সুমাইয়া জাফরিন চৌধুরী, রিজওয়ানুর রহমান, মু. রিদুয়ানুল হক , মাহবুবুর রহমান, রাফি আহমেদ, তানিন জায়েদ, বিথী রায়, ড. শফিউল ইসলাম, নাফিজ আল রাজি, সাদিয়া হক, কবির ও নন্দিতা অধিকারী এই সম্মেলনে যোগদান করেছেন।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০১৭
বিএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa