ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন

কুয়ালালামপুর করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
মালয়েশিয়ায় বঙ্গবন্ধুর জন্মদিন উদযাপন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কুয়ালালামপুর: মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাংলাদেশ হাইকমিশনের উদ্যোগে দোয়া মাহফিল, কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।

এ সময় মালয়েশিয়া আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



দূতাবাস কর্মকর্তা শাহীদা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বাণী পড়ে শোনানো হয়।

অনুষ্ঠানে মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো. শহীদুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু জাতির শ্রেষ্ঠ সন্তান। আজ বাংলাদেশের যে উন্নতি, তা বঙ্গবন্ধুর চিন্তাধারার ফসল। বঙ্গবন্ধু শুধু দেশের নয়, আন্তর্জাতিক নেতা ছিলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশ এখন মালয়েশিয়ার অন্যতম সোর্স দেশ। তাই বাংলাদেশ থেকে শ্রমিক নেওয়া কখনই বন্ধ হবে না। তবে বিভিন্ন স্থানীয় জটিলতার কারণে সাময়িক যে স্থবিরতা চলছে, খুব শিগগিরই তা কেটে যাবে।

দেশটিতে বাংলাদেশের অবৈধ শ্রমিকদের বৈধ করার ব্যাপারে সহযোগিতা করার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানের শেষে জাতীয় শিশু দিবস উপলক্ষে ১৬ মার্চ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

welcome-ad