ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

ঢাকায় মালয়েশিয়ার নিলাই ইউনিভার্সিটির রানি মোহন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
ঢাকায় মালয়েশিয়ার নিলাই ইউনিভার্সিটির রানি মোহন

ঢাকা: ঢাকায় এসেছেন মালয়েশিয়ার নিলাই ইউনিভার্সিটির কনসালট্যান্ট রানি মোহন। বিশ্ববিদ্যালয়টির ভর্তিতে যথাযথ দিক নির্দেশনার মাধ্যমে শিক্ষার্থীদের সাহায্য করতেই তার ঢাকায় আসা।



১৮ মার্চ (শুক্রবার) থেকে ২২ মার্চ (মঙ্গলবার) পর্যন্ত রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত চার্টার্ড ইউনিভার্সিটি কলেজে তিনি অবস্থান করবেন।

শুক্রবারসহ প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত রানি মোহন স্পট অ্যাডমিশন-এ উপস্থিত থাকবেন। এ অ্যাডমিশনে জিপিএ ৪.৫ অর্জনকারীদের জন্য রয়েছে ৫০ শতাংশ স্কালারশিপের সুবিধা।

এয়ারক্রাফট মেইনটেনেন্সসহ বিজনেস, সায়েন্স, ইঞ্জিনিয়ারিং, স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপর ডিপ্লোমা, ব্যাচেলর, মাস্টার্স কোর্স চালু রয়েছে নিলাই ইউনির্ভাসিটিতে। এছাড়াও রয়েছে শিক্ষার্থীদের আবাসন সুবিধা।

১৯৯৮ সালে প্রতিষ্ঠিত নিলাই ইউনির্ভাসিটি মালয়েশিয়ার বৃহত্তম নামকরা আধুনিক বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর একটি। কুয়ালালামপুরের প্রাণকেন্দ্র থেকে মাত্র ৪০ মিনিট দূরে পুত্রা নিলাইয়ে ১০৫ একর জমির উপর নির্মিত নিলাই ইউনিভার্সিটি এখন পর্যন্ত দেশটির সবচেয়ে আকর্ষণীয় বেসরকারি উচ্চশিক্ষার প্রতিষ্ঠান।

বিশ্বের ৫০টি দেশের শিক্ষার্থীরা এখানে অধ্যয়নরত, যা এখানকার মোট শিক্ষার্থীর ৩০ শতাংশ। নিলাইয়ের বিভিন্ন প্রোগ্রামের গুণগত মানের কারণে অস্ট্রেলিয়া, ব্রিটেন, নিউজিল্যান্ড, সুইজারল্যান্ড ও কানাডার বিশ্ববিদ্যালয় কর্তৃক স্বীকৃতি পেয়েছে।

শুধু তাই নয়, গুণগত ও বিশ্বমানের শিক্ষা ব্যবস্থার কারণে মালয়েশিয়ান এক্সটার্নাল ট্রেড ডেভেলপমেন্ট করপোরেশন থেকে ‘ইন্ডাস্ট্রি এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ অর্জন করেছে নিলাই ইউনিভার্সিটি।

বাংলাদেশ সময়: ১২৪৩ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ