ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় অবৈধ প্রবেশের চেষ্টা বেশি বাংলাদেশিদের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
মালয়েশিয়ায় অবৈধ প্রবেশের চেষ্টা বেশি বাংলাদেশিদের

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় অবৈধ পাসপোর্ট এবং ভ্রমণের কাগজপত্র ব্যবহারে বাংলাদেশিদের সংখ্যাই সর্বোচ্চ।

কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের ইমিগ্রেশন পরিচালক মোহাম্মদ জুলফিকার আহমেদ জানিয়েছেন, সরকার নতুন করে বিদেশি শ্রমিক আনা বন্ধ ঘোষণা করায় বিভিন্ন কায়দায় মানুষ মালয়েশিয়া প্রবেশের চেষ্টা করছেন।



মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রী জাহিদ হামিদি গত শনিবার (১২ মার্চ) ঘোষণা দিয়েছেন, নতুন কোনো বিদেশি শ্রমিক নেওয়া হবে না। এমনকি বাংলাদেশ থেকে যে ১৫ লাখ শ্রমিক আনার সমঝোতা হয়েছে সেটিও আগামী কয়েক বছরে কার্যকর হবে না।

গত বুধবার (০৯ মার্চ) কুয়ালালামপুর এয়ারপোর্টে ৬ জন বাংলাদেশি ভুয়া ভ্রমণের কাগজ নিয়ে ধরা পড়েন। এর ২৪ ঘণ্টার মধ্যেই ৩ জন ভারতীয় নারী ভুয়া ভিসা নিয়ে দেশটিতে প্রবেশের চেষ্টা করতে গিয়ে আটক হন।

মালয়েশিয়ার একটি দৈনিকে প্রকাশিত সংবাদে জুলফিকার বলেন, এটা নিশ্চিত হওয়া গেছে ওই ৬ বাংলাদেশি এখানে অবৈধভাবে কাজ করতে এসেছিলেন।

আর ভারতীয় নারীরা গৃহশ্রমিক হিসেবে কাজ করার জন্য। তাদের পাসপোর্ট ঠিক থাকলেও ভিসা ছিল নকল। নয়জনকেই তাদের নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে কুয়ালালামপুর এয়ারপোর্টে আরো নজরদারি বাড়ানো হয়েছে বলেও জানান জুলফিকার।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, মার্চ ১৬, ২০১৬
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ