ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

মালয়েশিয়া

মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকের কর বৃদ্ধি স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকের কর বৃদ্ধি স্থগিত

কুয়ালালামপুর: মালয়েশিয়ায় বিদেশি শ্রমিকদের বার্ষিক কর বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করেছে দেশটির সরকার। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে শিল্প মালিকদের বৈঠক শেষে মন্ত্রিসভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান মালয়েশিয়ার উপ প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ জাহিদ হামিদি।


 
জাহিদ হামিদির উদ্বৃতি দিয়ে দেশটির সংবাদ সংস্থা বারনামা জানিয়েছে, মন্ত্রণালয়ের সচিব, চেম্বার অব কমার্স, ইউনিয়ন এবং সম্পৃক্ত বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে বৈঠক করে এ বাড়তি কর আপাতত স্থগিত করা হয়েছে।

মালয়েশিয়ায় উন্নয়নের লক্ষে ১৯৯২ সালে সর্বপ্রথম বিদেশি শ্রমিকদের বার্ষিক কর নির্ধারণ করা হয়। চলতি বছরের ৩১ জানুয়ারি এ কর দ্বিগুণ বৃদ্ধির ঘোষণা দেন জাহিদ। এর ফলে পুত্রজায়া সরকার ২৬ লাখ রিঙ্গিত আয় করবে বলেও হিসাব দেন তিনি।
 
জাহিদের ঘোষণার পরই সরকারি সিদ্ধান্তের কড়া সমালোচনা করে শিল্প মালিক, উদ্যোক্তা ও বেসরকারি সংস্থাগুলো।

নতুন ঘোষণা অনুযায়ী, ১২৫০ রিঙ্গিত থেকে বাড়িয়ে ২৫০০ রিঙ্গিত বার্ষিক কর নির্ধারণ করা হয় নির্মাণ শিল্পে। অন্য সেক্টরেও কর বাড়ানো হয় দ্বিগুণ। মন্ত্রিসভার সিদ্ধান্ত অনুযায়ী পূর্বের নিয়মেই বার্ষিক কর পরিশোধ করবেন বিদেশি শ্রমিকরা।
 
বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০১৬
এমএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ