ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

মালয়েশিয়া

অবৈধভাবে মালয়েশিয়ান পরিচয়পত্র নিতে গিয়ে আটক বাংলাদেশি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
অবৈধভাবে মালয়েশিয়ান পরিচয়পত্র নিতে গিয়ে আটক বাংলাদেশি ছবি : সংগৃহীত

কুয়ালালামপুর: মালয়েশিয়ার গেরিক জেলায় কর্মরত এক বাংলাদেশি নাগরিককে আরেকজনের জন্ম নিবন্ধন সার্টিফিকেট ব্যবহারের অভিযোগে ২ হাজার রিঙ্গিত (৩৬ হাজার টাকা) জরিমানা (অনাদায়ে ২ বছরের কারাদণ্ড) করেছেন আদালত।

জেলা আদালতের ম্যাজিস্ট্রেট এ আখিরউদ্দিন বলেন, আহমেদ বশির নামে ৩৮ বছর বয়সী এই বাংলাদেশি নাগরিক গত ১৫ বছর ধরে অন্যজনের জন্ম নিবন্ধন সার্টিফিকেট ব্যবহার করে আসছেন।

তাকে দেশে ফেরত পাঠানোর জন্যে বলেছেন আদালত।

মামলার প্রসিকিউটিং কর্মকর্তা আহমেদ ফিরদাউস বলেন, রশিদকে গত ১৮ ফেব্রুয়ারি সকাল সাড়ে ১১টায় পেরাক ন্যাশনাল ডিপার্টমেন্ট আটক করা হয়।

২০০১ সালের ১১ ডিসেম্বর থেকে আহমেদ বশির মাত রোজালি নামে একটি জন্ম নিবন্ধন সার্টিফিকেট ব্যবহার করছিলেন এই বাংলাদেশি নাগরিক। মাই কার্ড (মালয়েশিয়ান জাতীয় পরিচয়পত্র) এর জন্যে আবেদন করলে ধরা পড়েন তিনি।

বশির জানান, তিনি বৈধভাবে ১৯৯১ সাল থেকে মালয়েশিয়ায় রয়েছেন। তিনি একজন স্থানীয় নারীকে বিয়ে করেছেন এবং ৪টি সন্তান রয়েছে, যারা স্কুলে যাচ্ছে।

জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করায় প্রসিকিউটর তাকে এই সাজা দিয়েছেন। বশির এরই মধ্যে জরিমানা শোধ করেছেন বলে জানিয়েছে দেশটির সংবাদ সংস্থা বারনামা।

বাংলাদেশ সময়: ২১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০১৬
এমএন/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

মালয়েশিয়া এর সর্বশেষ

welcome-ad